ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

পুঁজিবাজারের সব খবর

টানা দরপতনের পর সূচক বাড়লেও কমেছে লেনদেন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:২১, ১৪ মার্চ ২০১৮

টানা তিন দিনের বড় দরপতনের পর কিছুটা বেড়েছে ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের সূচক। একইসঙ্গে দর বেড়েছে বেশিরভাগ প্রতিষ্ঠানের। তবে কমেছে লেনদেনের পরিমাণ। বুধবার ডিএসইতে লেনদেন হওয়া ৩৩৪টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ১৯৩টির, কমেছে ৯২টির, আর ৪৯টি প্রতিষ্ঠানের দর অপরিবর্তিত ছিল। এদিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১১ পয়েন্ট বেড়ে উঠে আসে ৫ হাজার ৬৩৫ পয়েন্টে। দিন শেষে লেনদেন হওয়া শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের বাজারমূল্য ছিল ২২৪ কোটি ৮ লাখ টাকা। সূচক বেড়েছে সিএসইতেও। সিএসইতে লেনদেন হওয়া ২০৬টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ১০৯টির, কমেছে ৬৭টির, আর ৩০টি প্রতিষ্ঠানের দর ছিল অপরিবর্তিত। আর মোট লেনদেন হয়েছে ১১ কোটি ২৪ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড।  

 
বার্ষিক সাধারণ সভা বা এজিএমের খবর
পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রতিষ্ঠান বাংলাদেশ শিপিং কর্পোরেশন লিমিটেডের বার্ষিক সাধারণ সভা বা এজিএম অনুষ্ঠিত হবে ১৫ মার্চ।


সিঙ্গার বাংলাদেশ
সিঙ্গার বাংলাদেশ লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ১৫ মার্চ। সভায় ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।


ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স
ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ১৮ মার্চ। সভায় ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।


ইউনাইটেড কমার্সিয়াল ব্যাংক
ইউনাইটেড কমার্সিয়াল ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ২০ মার্চ। সভায় ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।


স্পট মার্কেটের খবর
ইউনাইটেড ফাইন্যান্স লিমিটেডের শেয়ার শুধু স্পট ও ব্লক মার্কেটে লেনদেন হচ্ছে। 

 
শেয়ারের রেকর্ড ডেট
রেকর্ড ডেটের কারণে ১৫ মার্চ লিগ্যাসী ফুটওয়্যার লিমিটেডের শেয়ার লেনদেন স্থগিত থাকবে। পরের কার্যদিবসে আবারো লেনদেনে ফিরবে কোম্পানিটি।  


স্বাভাবিক লেনদেন শুরু
রেকর্ড ডেটের পর ডাচ-বাংলা ব্যাংক লিমিটেডের শেয়ার লেনদেন শুরু হবে ১৫ মার্চ। আগের কার্যদিবসে কোম্পানিটির শেয়ার লেনদেন স্থগিত ছিল।   

টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি