ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

টেকনাফে আরো ৩ রোহিঙ্গার লাশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:২৪, ১৫ অক্টোবর ২০১৭ | আপডেট: ১৬:১০, ১৫ অক্টোবর ২০১৭

কক্সবাজারের টেকনাফ নদী থেকে গতকাল শনিবার রাতে আরো তিন রোহিঙ্গা নারীর লাশ উদ্ধার করা হয়েছে। লাশগুলো জোয়ারের সঙ্গে লাশ ভেসে এসেছে। আজ রোববার সকালে লাশ তিনটি দাফন করা হয়েছে।

৮ অক্টোবর টেকনাফ নদীতে রোহিঙ্গা বহনকারী একটি নৌকা ডুবে যায়। এতে প্রাণ হারাণ অনেকে। এ পর্যন্ত ৩৭টি লাশ উদ্ধার হয়েছে। এর মধ্যে ১৬ শিশু, ১৭ জন নারী ও চারজন পুরুষ।

টেকনাফ মডেল থানা সূ্ত্রে জানা যায়, নৌকাডুবির পর থেকে টেকনাফের কোনো না কোনো পয়েন্ট দিয়ে রোহিঙ্গাদের লাশ উদ্ধার করা হয়েছে। গতকাল রাতেও সাবরাংয়ের খুরেরমুখ এলাকায় জোয়ারের সঙ্গে ভেসে আসে অর্ধগলিত তিন নারীর লাশ। তাদের বয়স আনুমানিক ১৮ থেকে ৩৫ বছরের মধ্যে হতে পারে। মিয়ানমারের রাখাইন রাজ্যের নাইক্ষংদিয়া এলাকা থেকে গত রোববার (৮ অক্টোবর) সন্ধ্যায় ইঞ্জিনচালিত নৌকার করে ৫০ জনের বেশি রোহিঙ্গা টেকনাফে আসছিলেন। সেদিন রাতে নৌকাটি শাহপরীর দ্বীপের কুলারচর এলাকার নাফ নদী ও সাগরের মোহনায় ঝড়ের কবলে পড়ে ডুবে যায়।

গত ২৯ আগস্ট থেকে ৮ অক্টোবর পর্যন্ত নাফ নদী ও বঙ্গোপসাগরে রোহিঙ্গা বোঝাই ২৫টি নৌকাডুবির ঘটনায় এ নিয়ে ১৭১ জনের লাশ উদ্ধার করা হয়েছে। তাদের মধ্যে ১৭০ জন রোহিঙ্গা। বাকিজন বাংলাদেশি মাঝি। রোহিঙ্গাদের লাশের মধ্যে ৮৫টি শিশু, ৫৬ জন নারী ও ২৯ জন পুরুষ।

 

এমআর/এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি