ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

টেকনাফে বিজিপি’র ৪ সদস্যকে মিয়ানমারের কাছে হস্তান্তর

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত : ১৯:৪৯, ৪ সেপ্টেম্বর ২০১৯

টেকনাফে অস্ত্রসহ আটক মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশ’র (বিজিপি) চার সদস্যকে মিয়ানমারের কাছে হস্তান্তর করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। বুধবার দুপুরে বান্দরবানে নাইক্ষ্যংছড়ির ঘুমধুম সীমান্তে পতাকা বৈঠকের পর তাদেরকে হস্তান্তর করা হয়। 

জানা যায়, গত ২৫ আগস্ট রাতে টেকনাফের নাজিরপাড়া সংলগ্ন নাফ নদীর তীর সীমান্ত থেকে সন্দেহজনকভাবে ঘুরাঘুরির সময় বিজিবির সদস্যরা বিজিপি’র ৪ সদস্যকে আটক করে। এসময় তাদের কাছ থেকে একটি এমএ-১১ রাইফেল, ১০টি গুলি, ১টি টর্চলাইট এবং ৫টি মোবাইল উদ্ধার করা হয়। জব্দ করা হয় তাদের বহনকারি একটি স্প্রীড বোট। আটককৃতরা হলেন, মিয়ানমারের রাখাইন রাজ্যের মংডুর নাগকুড়া ব্যাটালিয়ানের মেগচিং ক্যাম্পের ক্যাপ্টেন লি উইন কো ম্যায়েং (৩০), সার্জেন্ট ইয়ানাং তুন (৩১), সার্জেন্ট প্যায়াং গি (২৫) ও সিপাহী ক্য ক্য (২৮)।

উর্ধ্বতন কৃর্তপক্ষের সাথে আলোচনা করেই তাদেরকে নিজ দেশের কর্তৃপক্ষের কাঝে হস্তান্তরের করা হয়। বুধবার উভয় শেষের মধ্যে পতাকা অনুষ্ঠিত পতাকা বৈঠকে বাংলাদেশের ১২ সদস্যের নেতৃত্ব দেন বিজিবির কক্সবাজার ৩৪ ব্যাটালিয়ানের অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল আলী হায়দার আজাদ আহমেদ। অপরদিকে মিয়ানমারের ১০ সদস্যের নেতৃত্ব দেন পুলিশের ১ নম্বর সেক্টরের অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল ক্য উইং। 
এমএস/কেআই


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি