ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ট্রাক চালকের অভাবে বন্ধ হতে চলেছে পেট্রল পাম্প

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:১৩, ২৮ সেপ্টেম্বর ২০২১ | আপডেট: ১০:৩২, ২৮ সেপ্টেম্বর ২০২১

ট্রাক চালকের ঘাটতির কারণে বহুমূখী সংকটে পড়েছে ব্রিটেন।  সবচেয়ে বিপাকে জ্বালানি খাত। গেল ক'দিন ধরেই চালকের অভাবে ভারী জ্বালানি তেল সরবরাহ বন্ধ আছে দেশটিতে। এরইমধ্যে অনেক পেট্রল স্টেশন তাদের কার্যক্রম বন্ধ করেছে।  

লন্ডন এবং দক্ষিণ-পূর্ব ইংল্যান্ডের বেশিরভাগ পেট্রল স্টেশনের সামনেই এখন শত শত গাড়ির দীর্ঘ সারি। তেল পেতে অপেক্ষা করতে হচ্ছে দীর্ঘ সময়।

কোনও কোনও স্টেশনে আবার গেটেই ঝুলছে ‍"নো ফুয়েল" লেখা সাইনবোর্ড।

পেট্রল স্টেশনের মালিকরা বলছেন, ট্রাকের চালক কম। তাই জ্বালানির সরবরাহ আসছে না ঠিক সময়ে। এতে গ্রাহকদের পর্যাপ্ত সেবা দেয়া সম্ভব হচ্ছে না। 

এদিকে সময় মতো গাড়িতে যথেষ্ট তেল না থাকায় কর্মস্থলে কিংবা জরুরি কাজে যেতে পারছেন না সেখানকার সাধারণ মানুষ। তাই আতংকিত হয়ে গাড়ির ট্যাংক ভর্তি করে জ্বালানি কিনছেন কেউ কেউ। মজুদও করছেন অনেকে। এতে সংকট বেড়েছে আরও।

এ অবস্থায় সরকারের মন্ত্রীরা বার বার অনুরোধ করছেন, প্রয়োজনের চেয়ে বেশি জ্বালানি না কিনতে। তারা বলছেন, দেশে জ্বালানি তেলের কোনও ঘাটতি নেই। তবে সরকারের এই অনুরোধে খুব একটা লাভ হচ্ছে না।

সংকট এখন এতোটাই গুরুতর যে, সরকার পরিস্থিতি সামাল দিতে সেনাবাহিনী তলব করার কথা ভাবছে।

ট্রাক চালক ঘাটতির কারণে, গেল ক’দিন ধরে দেশটিতে সব ধরণের পণ্য সরবরাহে সমস্যা হচ্ছে। তবে জ্বালানি তেল সরবরাহের ক্ষেত্রে সমস্যাটা সবচেয়ে বেশি।

ব্রিটেনে পণ্য বহনকারী ভারী ট্রাকের চালকের অভাব চলছে অনেকদিন ধরেই। ব্রেক্সিটের কারণে ইউরোপের অনেক চালক চলে গেছেন। এছাড়া কোভিড মহামারির কারণেও কাজ ছেড়েছেন অনেকে। ধারণা করা হচ্ছে, এই মূহুর্তে ব্রিটেনে প্রায় এক লাখ ট্রাক চালকের ঘাটতি আছে।

সূত্র: বিবিসি বাংলা

এসবি/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি