ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

ঠাকুরগাঁওয়ে যাত্রাপালার নামে অশ্লীল নৃত্য, প্রশাসন নির্বিকার

ঠাকুরগাঁও প্রতিনিধি 

প্রকাশিত : ২০:০৯, ১৩ মার্চ ২০২০

ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী উপজেলায় একের এক আনন্দমেলার আয়োজন করা হচ্ছে। আর এসব মেলায় যাত্রা পালার নামে চলছে অশ্লীল নৃত্য আর উচ্চস্বরে গান বাজনা।

এর ফলে আসন্ন এইচএসসি পরীক্ষার্থীদের প্রস্তুতি চরম ব্যাঘাত সৃষ্টির পাশাপাশি অশ্লীলতা আর বেহায়াপনার কারণে ধ্বংসের মুখে পতিত হচ্ছে এলাকার পরিবেশ ও যুব সমাজ।

স্থানীয় প্রশাসনকে বার বার বিষয়টি বলার পরও কোন পদক্ষেপ গ্রহণ না করায় ক্ষোভ প্রকাশ করেছে এইচএসসি পরীক্ষার্থীদের অভিভাবক ও স্থানীয়রা।

জানা যায়, গত ১৫ দিন ধরে উপজেলার লাহিড়ী-বালিয়াডাঙ্গী সড়ক সংলগ্ন গোয়ালকারী গ্রামে আনন্দ মেলা চলছে প্রশাসনের অনুমতি ছাড়াই। দিনের বেলায় মাইকিং করে এলাকায় প্রচার করা যাচ্ছে যাত্রা আসরের কথা। রাতের বেলা ওইসব প্যান্ডেলে যাত্রাপালার নামে চলছে অশ্লীল নৃত্য। রাত যত বাড়ে অশ্লীলতা তত বাড়ে। এদিকে একই উপজেলার হরিণমারী এলাকায় শুরু হওয়া মেলাতেও বিরাজ করছে একই অবস্থা।
 
স্থানীয়রা জানান, যাত্রাপালার প্যান্ডেলের ভিতর অশ্লীল নাচ গানের পাশাপাশি রাত ১২টার পর জুয়ার আসরও বসাচ্ছে মেলা কমিটি। জুয়া খেলতে ছুটে আসছে বিভিন্ন এলাকার মানুষ। এতে করোনা ভাইরাস ছড়ানোর আশংকাও করছেন অনেকেই।

বিপ্লব নামে স্থানীয় যুবক জানান, সমাজের যুবকদের কথা ক'জনে ভাবে। আমি ২০-২৫ জন শিক্ষার্থীকে প্রাইভেট পড়াই। মেলার কারণে টিউশনি বন্ধ হওয়ার উপক্রম। গান বাজনার কারণে সন্ধ্যার পর টিউশনি করা যাচ্ছে না। 

বালিয়াডাঙ্গী থানার ওসি হাবিবুল হক প্রধান জানান, পুলিশের লোকজন মেলায় গেলে অশ্লীল নৃত্য বন্ধ হয়ে যায়। তাছাড়া জেলা প্রশাসন মেলার অনুমতি দিলে আমাদের কিছু করার নেই।

ঠাকুরগাঁও জেলা প্রশাসক ড. কামরুজ্জামান সেলিম জানান, মেলার জন্য স্থানীয় জনপ্রতিনিধিদের অনুরোধের প্রেক্ষিতে কয়েকদিন সময় দেয়া হয়েছে। তবে সেখানে যদি জুয়ার আসর,অশ্লীল নৃত্য চলে, সেটি বন্ধ করে দেয়া হবে।আমি উপজেলা নির্বাহী অফিসারের কথা বলে মেলা বন্ধের ব্যবস্থা করছি।

আরকে//
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি