ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

ড.ওয়াজেদ মিয়ার মৃত্যুবার্ষিকী উপলক্ষে হাবিপ্রবি’তে আলোচনা সভা

প্রকাশিত : ২০:৫৬, ৯ মে ২০১৯

হাবিপ্রবি প্রতিনিধিঃ দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়ার ১০ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার বেলা ২টায় বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম-২ এ আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ডা. মো. ফজলুল হকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পোস্টগ্র্যাজুয়েট স্টাডিজ অনুষদের ডীন প্রফেসর ড. ফাহিমা খানম। এছাড়াও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থী ও কর্মচারীরাবৃন্দ ।

আলোচনা সভার শুরুতে হিসাব শাখার পরিচালক প্রফেসর ড. শাহাদৎ হোসেন খান ড. এম এ ওয়াজেদ মিয়ার জীবনী নিয়ে একটি পাওয়া পয়েন্ট প্রেজেন্টেশন প্রদান করেন। এরপর আলোচনা পর্ব শুরু হয় । এতে অতিথিবৃন্দ ছাড়াও অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন,কর্মকর্তাদের পক্ষে কৃষিবিদ ফেরদৌস আলম, বাংলাদেশ ছাত্রলীগ হাবিপ্রবি শাখার পক্ষে মোমিনুল হক রাব্বি ও রিয়াদ খান। কর্মচারীদের পক্ষে মো. আব্দুর রহিম প্রমূখ।

প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম বলেন, ড ওয়াজেদ মিয়া ছিলেন উত্তরবঙ্গের কৃতি সন্তান। শৈশব থেকে তিনি ছিলেন অসাধারণ মেধার অধিকারী। তিনি সকল প্রকার লোভ লালসার উর্ধ্বে থেকে অত্যন্ত সুনাম এবং দক্ষতার সাথে তাঁর পেশাগত দায়িত্ব পালন করেছেন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বামী হওয়া সত্ত্বেও ক্ষমতার লোভ তাঁকে কখনও স্পর্শ করেনি।

তিনি আরও বলেন, মৃত্যু বার্ষিকী পালন শুধু একটি রেওয়াজ বা রীতিতে যেন পরিণত না হয়। কোন মৃত ব্যক্তি বা মানুষকে স্মরণ করা হয় শুধুমাত্র তার মহৎ কাজের জন্য। মৃত্যুবার্ষিকী পালন করার মূল উদ্দ্যেশ্য হচ্ছে, মৃত ব্যক্তির জীবনী থেকে যাতে আমরা শিক্ষা নিতে পারি। ড. এম ওয়াজেদ মিয়া ছিলেন তেমনি একজন লোক যার জীবনী থেকে আমাদের অনেক কিছু শেখার আছে। আমি তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি। সেই সাথে আমি সকলকে একটি কথা বলতে চাই ,
“এমন জীবন তুমি করিবে গঠন, মরণে হাসিবে তুমি, কাদিবে ভূবন’

আলোচনা সভা শেষে বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে ড. এম এ ওয়াজেদ মিয়ার বিদেহী আত্মার মাগফিরাত ও শান্তি কামনা করে বিশেষ দোয়া করা হয়।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি