ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

পুঁজিবাজারের সব খবর

ডিএসইতে দেড় বছরের মধ্যে সর্বনিম্ন লেনদেন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:০৩, ২২ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ২১:২৫, ২২ ফেব্রুয়ারি ২০১৮

দেড় বছরের মধ্যে সর্বনিম্ন লেনদেন হলো দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ-ডিএসইতে। একইসঙ্গে অব্যাহত রয়েছে দরপতনও।  সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হওয়া ৩৩১টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ১১৩টির, কমেছে ১৬১টির, আর ৫৭টি প্রতিষ্ঠানের দর অপরিবর্তিত ছিল।

এদিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২ পয়েন্ট কমে নেমে আসে ৫ হাজার ৯০৭ পয়েন্টে। দিন শেষে লেনদেন হওয়া শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের বাজারমূল্য ছিল ২৮৯ কোটি ৬৬ লাখ টাকা। যা ২০১৬ সালের ১১ জুলাইয়ের পর সর্বনিম্ন। ওইদিন ডিএসইতে ২৭২ কোটি টাকার লেনদেন হয়েছিল।

অন্যদিকে, বৃহস্পতিবার সূচক কমেছে সিএসইতেও। সিএসইতে লেনদেন হওয়া ২১৮টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ৮৮টির, কমেছে ৯৮টির, আর ৩২টি প্রতিষ্ঠানের দর ছিল অপরিবর্তিত। আর লেনদেন হয়েছে ২৩ কোটি ৬৬ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড।

    
স্টক ডিভিডেন্ড বণ্টন
অনুমোদিত স্টক ডিভিডেন্ড সংশ্লিষ্ট শেয়ারহোল্ডারদের বিও অ্যাকাউন্টে পাঠিয়েছে আনোয়ার গ্যালভানাইজিং লিমিটেড।  

গ্লাক্সো স্মিথক্লাইন
গ্লাক্সো স্মিথক্লাইন বাংলাদেশ লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ২৭ ফেব্রুয়ারি। সভায় ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।

লিন্ডে বাংলাদেশ
লিন্ডে বাংলাদেশ লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ২৮ ফেব্রুয়ারি। সভায় ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।


স্পট মার্কেটের খবর
আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের শেয়ার শুধু স্পট ও ব্লক মার্কেটে লেনদেন হচ্ছে।   

শেয়ারের রেকর্ড ডেট
রেকর্ড ডেটের কারণে জিএসপি ফাইন্যান্স কোম্পানি বাংলাদেশ লিমিটেডের শেয়ার লেনদেন ২৫ ফেব্রুয়ারি স্থগিত থাকবে। পরের কার্যদিবসে আবারো লেনদেনে ফিরবে কোম্পানিটি।  

স্বাভাবিক লেনদেন শুরু
রেকর্ড ডেটের পর ইনটেক লিমিটেডের শেয়ার লেনদেন শুরু হবে ২৫ ফেব্রুয়ারি । ২২ ফেব্রুয়ারি কোম্পানিটির শেয়ার লেনদেন স্থগিত ছিল।     

শেয়ার বিক্রির ঘোষণা
মিরাকল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের একজন পরিচালক ৪ লাখ শেয়ার বিক্রির ঘোষণা দিয়েছেন। ৩০ কার্যদিবসের মধ্যে ঢাকা স্টক এক্সচেঞ্জের পাবলিক মার্কেটে এই শেয়ার বিক্রি হবে।  

টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি