ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

ডিসেম্বরে বিডার ওয়ানস্টপ সার্ভিস চালু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৩৪, ২৩ জুলাই ২০১৭ | আপডেট: ২০:৪৩, ২৪ জুলাই ২০১৭

ডিসেম্বর থেকে উদ্যোক্তাদের একই স্থান থেকে বিনিয়োগের প্রয়োজনীয় সব অনুমতি দিতে ওয়ান স্টপ সার্ভিস সেন্টার চালু করবে বাংলাদেশ ইনভেস্টমেন্ট ডেভেলপমেন্ট অথরিটি (বিডা)। বিডা নির্বাহী পরিচালক কাজী এম আমিনুল ইসলাম বাসসকে এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, আমরা ইতোমধ্যে ওয়ানস্টপ সার্ভিস আইন প্রণয়নের প্রস্তুতি সম্পন্ন করেছি। এটি পাসের জন্য শিগগির জাতীয় সংসদে উপস্থাপন করা হবে।

আইনটি পাস হলে বিশ্ব ব্যাংক ও ইন্টারন্যাশনাল ফিন্যান্স কর্পোরেশনের (আইএফসি) আর্থিক সহায়তায় আগারগাঁওয়ে বিডার নতুন পর্যায়ে সিঙ্গেল পয়েন্ট সার্ভিস সেন্টার প্রতিষ্ঠা করা হবে। অবশ্য ইতোমধ্যে স্থানীয় ও বিদেশি বিনিয়োগকারীদের জন্য ওয়ানস্টপ সার্ভিসের পরীক্ষামূলক কাজ শুরু হয়েছে।

এখান থেকে বিনিয়োগকারীদের বিদ্যুত, গ্যাস, পানি ও টেলিফোনসহ বিভিন্ন রকম সেবামূলক সুবিধার অনুমতি প্রদানের কার্যক্রম চলছে। এছাড়া চলতি বছরের শেষ থেকে এই কেন্দ্রের কর্মকাণ্ড পূর্ণভাবে চালু হলে বিনিয়োগকারীদের সেবা প্রদানের কার্যক্রম আরো দ্রুততর হবে। বিভিন্ন দেশের সঙ্গে অভিজ্ঞতা বিনিময়ের মাধ্যমে এটি চালু করা হচ্ছে বলে নির্বাহী পরিচালক জানান।

তিনি আশাবাদ ব্যক্ত করেন, ওয়েব-বেজড ও ভার্চুয়াল এই ওয়ানস্টপ সার্ভিস চালুর পর একটি মাঝারি আকারের শিল্প বা কোম্পানি আবেদনের ৬ থেকে ৯ মাসের মধ্যে তাদের কার্যক্রম শুরু করতে পারবে। এর ফলে বাংলাদেশে এফডিআই অনেক বেড়ে যাবে।

তিনি বলেন, বিনিয়োগকারীরা অনলাইনে ওয়ানস্টপ সার্ভিস সেন্টারে তাদের জমা দেয়া আবেদনের অবস্থান সম্পর্কেও জানতে পারবেন।

আরকে/ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি