ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

ঢাকা কলেজে বার্ষিক মিলাদ মাহফিল অনুষ্ঠিত

প্রকাশিত : ১১:১৭, ১০ ফেব্রুয়ারি ২০১৯

ঈদ-ই-মিলাদুন্নবী (স:) উপলক্ষে ঐতিহাসিক ঢাকা কলেজ বীর মুক্তিযোদ্ধা শহীদ অডিটোরিয়াম রুমে বার্ষিক মিলাদ মাহফিল ও হাম, নাত, কেরাত, আজান, রচনা ও সাধারণ জ্ঞান প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আজ শনিবার সকাল ১০ টা ৩০ মিনিটে বীর মুক্তিযোদ্ধা শহীদ অডিটরিয়াম রুমে কোরআন তেলাওয়াত ও হামদ-নাতের মাধ্যমে অনুষ্ঠানটি শুরু হয়। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেতু বিভাগ ও নির্বাহী পরিচালক, বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ ও সিনিয়র সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

ঈদ-ই-মিলাদুন্নবী (স:) উপলক্ষে অনুষ্ঠিত এ আয়োজনের মাধ্যমে ছাত্রদেরকে নৈতিক ও ধর্মীয় শিক্ষার বিষয়ে জ্ঞান অর্জন এবং সে অনুযায়ী নিজেকে বাস্তবায়ন করার প্রতি বেশি জোর প্রদান করা হয়। নৈতিকতা এবং জীবনকে ইসলামের পথে চালানোর ব্যাপারে বিশেষ অতিথি খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, আমাদের সবাইকে নৈতিকতা সম্পন্ন হতে হবে এবং সবার মাঝে খুব বেশি সালামের প্রচলন করতে হবে। আত্মীয়-স্বজনদের হক এবং মা-বাবার সেবা করতে হবে। কারন তাদের সেবার মাধ্যমে পরকালের নৈকট্য লাভ করা সম্ভব। তিনি আরো বলেন, অপসংস্কৃতি হতে আমাদের সবাইকে দূরে থাকতে হবে। ছাত্রদের আদর্শবান হওয়ার জন্য রাসুলের আদর্শকে ধারণ করতে হবে বলে তিনি মনে করেন। কিভাবে আগামী দিনগুলোতে নিজেকে সফল হিসেবে গড়ে তুলতে হবে সে বিষয়ে পরামর্শ দেন।

এবিষয়ে অনুষ্ঠানের সভাপতি ও ঢাকা কলেজের সম্মানিত প্রিন্সিপাল প্রফেসর মোয়াজ্জেম হোসান মোল্লা বলেন, ‘‘আমার ছাত্ররা নৈতিকতা সম্পন্ন হযে় উচ্চশিক্ষায় শিক্ষিত হবে এটাই আমার সবচেয়ে বড় পাওয়া।‘‘ আলোচনা শেষে ছাত্রদের মাঝে পুরস্কার তুলে দেন বিশেষ অতিথি খনদকার আনোয়ারুল ইসলাম ও সভাপতি প্রফেসর মোয়াজ্জম হোসেন মোল্লা। মোট ৯টি বিষয়ের উপর প্রথম তিনজন করে মোট ২৭ জনকে পুরস্কৃত করা হয।

উল্লেখ্য, অন্যান্যদের মতো অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, ঢাকা কলেজের উপাধ্যক্ষ নেহাল করিম স্যার, প্রফেসর শামীম আরা বেগম, অনুষ্ঠানের আহ্বায়ক প্রফেসর সৈয়দ আহাম্মদ সগীর ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রধান এস এম আমিরুল ইসলাম সহ আরো অন্যান্য শিক্ষকবৃন্দ।

টিআর/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি