ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ঢাকা-সিলেট মহাসড়কে দীর্ঘ যানজট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৪৪, ২৪ অক্টোবর ২০১৭

কাঞ্চন সেতু মেরামতের কারণে ঢাকা বাইপাস বন্ধ থাকায় এবং দুর্ঘটনায় কয়েকটি গাড়ি বিকল হওয়ায় ঢাকা-সিলেট মহাসড়ক এবং টঙ্গী-পাঁচদোনা সড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে।

মঙ্গলবার ভোর রাত থেকে এই যানজটের কারণে ঢাকা-সিলেট মহাসড়কে নরসিংদীর কান্দাইল থেকে পাঁচদোনা মোড় পর্যন্ত ১০ কিলোমিটার এবং টঙ্গী-পাঁচদোনা সড়কের পাঁচদোনা থেকে ঘোড়াশাল হয়ে গাজীপুরের মিরেরবাজার পর্যন্ত ২৬ কিলোমিটার সড়ক যানজটের দখলে।

মঙ্গলবার দুপুরে কান্দাইল বাসস্ট্যান্ড থেকে পাঁচদোনা মোড় হয়ে ঘোড়াশাল পর্যন্ত দীর্ঘ যানজটের ভয়াবহতার খবর পাওয়া গেছে।

গত ২০ অক্টোবর মধ্যরাত থেকে ২২ অক্টোবর পর্যন্ত ঢাকা বাইপাস সড়কের কাঞ্চন সেতুতে যান চলাচল বন্ধ থাকে। ২৩ তারিখ থেকে সীমিত আকারে যান চলাচল শুরু হলেও ভারী যানবাহন এখনও ওই সেতু দিয়ে যেতে দেওয়া হচ্ছে না।

চালকদের আপাতত টঙ্গী-ঘোড়াশাল-পাঁচদোনা সড়ক ধরে ঢাকা-সিলেট মহাসড়ক ব্যবহার করার নির্দেশনা দিয়েছে সড়ক ও জনপথ অধিদদফতর।

এছাড়া সিলেট মহাসড়কের ভগীরথপুর এলাকায় পাকিজা স্পিনিং মিলের সামনে সকাল সাড়ে ৬টায় সিলেটগামী মিতালী পরিবহনের সঙ্গে একটি পিকআপের মুখোমুখি সংঘর্ষ হয়। ফলে দুদিক থেকে যান চলাচল কিছু সময় বন্ধ থাকে।

ঘোড়াশালে প্রাণ-আরএফএল গ্রুপের কাভার্ড ভ্যান চালক মো. বশির উদ্দিন জানান, কক্সবাজার থেকে এসে ভোর ৫টায় মাধবদীর আগে যানজটে পড়েন তিনি। সকাল সাড়ে ১০টা পর্যন্ত তিনি পাঁচদোনা মোড়ে পৌঁছাতে পেরেছেন।

চট্টগাম থেকে গাজীপুরের কালিয়াকৈরগামী গার্মেন্ট পণ্যের একটি ট্রাকের চালক আসলাম গণমাধ্যমকে  জানান, বাইপাস সড়ক বন্ধ থাকায় এই সড়কে এসে যানজটে আটকে গেছেন তিনি। বাইপাস সড়কে তো সব সময় যানজট লাগে। রাতেও মদনপুর থেকে গাউসিয়ার পথে কিছুটা যানজট ছিল। কিন্তু মাধবদী আসার পর গাড়ি আর আগায় না। এইখানে পাক্কা তিন ঘণ্টা।

গাজীপুর জেলা হাইওয়ে পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো. তারেক আহম্মেদ গণমাধ্যমকে বলেন, রাস্তা কাটার কারণে এক লাইন করে গাড়ি ছাড়ছে। এ কারণে যানবাহনের জট লেগে গেছে। তিনি জানান, জেলা পুলিশের সদস্যদের পাশাপাশি ট্রাফিক পুলিশের ছয়জন এসআই পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা করছেন।

/ কেআই


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি