ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ঢাকায় ডেঙ্গুতে আক্রান্ত ২ জনের মৃত্যু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৫৬, ১ আগস্ট ২০১৯

ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে ফারুক খান (২২) ও তাইজুল ইসলাম (৪০) নামে দুইজনের মৃত্যু হয়েছে। বুধবার (৩১ জুলাই) বিকালে একজন ও অপরজন রাতে মারা যান। তাদের একজনের বাড়ি মাদারিপুর ও অপরজনের ময়মনসিংহ জেলায়।  

ফারুকের পরিবার ও হাসপাতাল সূত্রে জানা গেছে, গত শুক্রবার প্রচণ্ড জ্বর নিয়ে ফারুক খানকে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। তখন কর্তব্যরত চিকিৎসক তাকে ঢাকায় পাঠান। ঢাকায় তাকে ইসলামিয়া হাসপাতালে ভর্তি করানো হয়।

জানা যায়, পাঁচদিন চিকিৎসা শেষে বুধবার বিকেল ৩টার দিকে মারা যান তিনি। বিকালেই ফারুকের মরদেহ নিয়ে স্বজনরা ঢাকা থেকে শিবচরের গ্রামের বাড়িতে পৌঁছান। আজ বৃহস্পতিবার সকালে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

অন্যদিকে, রাজধানীর টিকাটুলিতে তাইজুল ইসলাম নামে আরেক ব্যক্তির মৃত্যু হয়েছে। তিনি পাঁচদিন ধরে জ্বরে আক্রান্ত ছিলেন বলে পরিবারের দাবি। চিকিৎসকের শরণাপন্ন হলে রিপোর্ট পাওয়ার আগেই তার মৃত্যু হয়। 

পরিবারের দাবি, তাইজুল ইসলাম ডেঙ্গুতে মারা গেছেন। তিনি দীর্ঘদিন ধরে প্রাইভেট একটি প্রতিষ্ঠানে নিরাপত্তা প্রহরীর দায়িত্ব পালন করে আসছিলেন। 

তাইজুলের ছেলে উজ্জ্বল ইটিভি অনলাইনকে জানান, আব্বা গত পাঁচদিন ধরে জ্বরে অসুস্থ ছিলেন। সালাউদ্দিন হাসপাতালে টেস্ট করতে দেয়া হয়েছিল, কিন্তু টেস্টের রিপোর্ট পাওয়ার আগেই আব্বা আমাদের ছেড়ে চলে গেলেন।  

এ নিয়ে চলতি বছরে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ৫০ ছাড়ালো। 

এদিকে, দেশের একটিমাত্র জেলা (নেত্রকোনা) ডেঙ্গুর আক্রমণ থেকে এতোদির রক্ষা পেলেও, গতকাল বুধবার সেখানেও ডেঙ্গু হানা দিয়েছে। দেরিতে হলেও মিলেছে পাঁচ ডেঙ্গু রোগী। এর ফলে দেশের ৬৪ জেলার সবকটিতেই ডেঙ্গুর প্রকোপ দেখা দিলো। 

গতকাল বুধবার পর্যন্ত স্বাস্থ্য অধিদপ্তরের হিসেব অনুযায়ী, সারাদেশে ১৭ হাজার ১৮৩ জন ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়েছে। আর গত ২৪ ঘন্টায় নতুন করে ১ হাজার ৪৭৭ জন ডেঙ্গুরোগী হাসপাতালে ভতি হয়েছে। এর মধ্যে রাজধানীর বিভিন্ন হাসপাতালেই ৯২৮ জন। 

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গতকালও পুলিশের এ নারী এসআইসহ ৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছরে ডেঙ্গুতে মৃতের সংখ্যা পঞ্চাশ ছাড়ালো। তবে মৃত্যুর হিসাব গণনায় এখনো লুকোচুরি করছে স্বাস্থ্য অধিদফতর। তাদের কাগজ-কলমের হিসাব অনুযায়ী মৃতের সংখ্যা ১৪ জন। 

আই/ 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি