ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ঢাবি শিক্ষার্থীকে ধর্ষণের বিচার চায় সাদা দল সমর্থিত শিক্ষকরা

ঢাবি সংবাদদাতা

প্রকাশিত : ২০:৩৯, ৬ জানুয়ারি ২০২০

ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষার্থীকে ধর্ষণের ঘটনায় দুষ্কৃতিকারীদের গ্রেফতার করে বিচারের দাবি জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের সাদা দল সমর্থিত শিক্ষকবৃন্দ। আজ সোমবার বিকালে বিশ্ববিদ্যালয়ের সাদা দলের আহ্বায়ক অধ্যাপক ড. এ বি এম ওবায়দুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব কথা জানানো হয়। এতে প্রায় বিশ্ববিদ্যালয়ের তিন শতাধিক শিক্ষকরা স্বাক্ষর করেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়,গতকাল সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষার্থীদের ধর্ষণের ঘটনায় আমরা বিষ্মিত ও ক্ষুব্ধ। এ পৈশাচিক ঘটনার আমরা তীব্র প্রতিবাদ ও নিন্দা জ্ঞাপন করছি। দেশে গণতন্ত্র ও আইনের শাসন না থাকায় আজকে প্রকাশ্যে ঢাবির ছাত্রীকে ধর্ষণ করার দুঃসাহস দেখিয়েছে নরপিশাচরা। দেশে নারীর নিরাপত্তাহীনতা কোন পর্যায়ে আছে ঢাবি শিক্ষার্থী ধর্ষণের ঘটনা এর প্রমাণ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আমরা উদ্বেগের সাথে লক্ষ্য করছি ক্ষমতাসীন সরকার ও আইনশৃঙ্খলা বাহিনী প্রধানত বিরোধী রাজনৈতিক দলের নেতাকর্মীদের দমনেই ব্যস্ত। সাধারণ মানুষের নিরাপত্তা নিশ্চিতে তাদের উদাসীনতার সুযোগে দুস্কৃতিকারীরা ধর্ষণের মতো নানা অপকর্ম করে যাচ্ছে।

কুমিল্লায় তনু হত্যা, ফেনীতে নুসরাত হত্যাসহ অসংখ্য নারী নির্যাতন ও ধর্ষণের ঘটনা ঘটেছে বর্তমানে সরকারের আমলে। কিন্তু এ সকল ঘটনাসমূহের সুষ্ঠু ও ন্যায় বিচার হয়নি বলে দেশে নারী ধর্ষণের মতো জঘন্য ঘটনা ঘটেই চলছে। যার সর্বশেষ শিকার ঢাবির ছাত্রী। আমরা অবিলম্বে দুষ্কৃতিকারীদের গ্রেফতার করে ঘটনার সুষ্ঠু তদন্তের মাধ্যমে দৃষ্টান্তমূলক বিচার দাবি করছি বলে বিজ্ঞপতিতে বলা হয়।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি