ঢাকা, সোমবার   ২৭ মে ২০২৪

ঢাবিতে ধর্মভিত্তিক রাজনীতি নিষিদ্ধ নিয়ে ইশা’র বক্তব্য

ঢাবি সংবাদদাতা

প্রকাশিত : ১০:১২, ২৭ সেপ্টেম্বর ২০১৯

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) কর্তৃক ধর্মভিত্তিক রাজনীতি নিষিদ্ধ করার সিদ্ধান্ত একটি অপরিণামদর্শী ও এখতিয়ার বহির্ভূত অতিউৎসাহী সিদ্ধান্ত বলে উল্লেখ করেছে ইসলামী শাসনতন্ত্র (ইশা) ছাত্র আন্দোলন।

বৃহস্পতিবার রাতে সংগঠনটির প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. আল আমিন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি শফিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান এক যৌথ বিবৃতিতে বলেন, ডাকসু’র এ সিদ্ধান্ত গ্রহণ বাংলাদেশের সংবিধান বিরোধী একটি পদক্ষেপ।এই সিদ্ধান্তটি সংবিধানের অন্ততঃ ৮ টি অনুচ্ছেদের সঙ্গে সাংঘর্ষিক। অনুচ্ছেদগুলো হলো : ৭ এর ১,২, ২৮ এর ১ ও ৩ , ৩৭ , ২৬ এর ১ও ২ , ৩৬ , ৩৮ এর ক , খ, গ, ঘ , ৩৯ এর ১ ও ২ এর ক , ৪১ এর ১ এর ক, খ, এবং ৪১। 

এ সময় তারা বলেন, ‘ধর্মভিত্তিক সংগঠন’ এই পরিভাষার কোন সুনির্দিষ্ট সংজ্ঞা নাই। এই পরিভাষা ব্যবহার করে একটি পক্ষ ক্যাম্পাসে ইসলামী ছাত্র রাজনীতির নিষিদ্ধ করার অপচেষ্টা চালাচ্ছে। বাংলাদেশের সংবিধানের বিরুদ্ধে গিয়ে কোনো সিদ্ধান্ত গ্রহণের এখতিয়ার ডাকসুর নেই।

সংগঠনটির দাবি, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ক্যাম্পাসে ‘ইসলামভিত্তিক’ রাজনীতি করে। যদি তারা ক্যাম্পাসে ধর্মভিত্তিকের নামে ইসলামভিত্তিক সংগঠন নিষিদ্ধ করার কোন অপচেষ্টা করে তাহলে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন রাজনৈতিকভাবে এবং আইনগতভাবে তা প্রতিহত করবে।


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি