ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

ঢাবিতে ভিপি নুরের কুশপুত্তলিকা দাহ

ঢাবি সংবাদদাতা

প্রকাশিত : ২১:৪৯, ৪ ডিসেম্বর ২০১৯ | আপডেট: ২২:০৩, ৪ ডিসেম্বর ২০১৯

প্রবাসী ব্যবসায়ীর সঙ্গে ১৩ কোটি টাকা লেনদেনের একটি ফোনালাপ ফাঁস হওয়ার ঘটনায় দুর্নীতিবাজ অ্যাখ্যা দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ভিপি নুরুল হক নুরের কুশপুত্তলিকা দাহ করেছে মুক্তিযুদ্ধ মঞ্চ নামের একটি সংগঠন। বুধবার (৪ ডিসেম্বর) দুপুরে ডাকসু ভবনের সামনে তারা নুর-এর কুশপুত্তলিকা দাহ করে।

নুরের একটি ফোনালাপকে কেন্দ্র করে তাকে দুর্নীতিবাজ আখ্যা দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. আ ক ম জামাল উদ্দিনের নেতৃত্বাধীন মুক্তিযুদ্ধের নেতাকর্মীরা এই কর্মসূচি পালন করে। কর্মসূচি থেকে তারা নুরুল হক নুরের পদত্যাগ দাবি করে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ৪৮ ঘণ্টার সময় বেঁধে দেয়।

কুশপুত্তলিকা দাহ করার পর মঞ্চের নেতাকর্মীরা ডাকসু ভবনে গিয়ে নুরের কক্ষে তালা লাগিয়ে দেন। তারা দরজায় দুটি প্ল্যাকার্ড ঝুলান। যেখানে লেখা দুর্নীতিবাজ নুরের পদত্যাগ চাই, দুর্নীতিবাজ নুরের ঢাবিতে ঠাঁই নেই।

কুশপুত্তলিকা দাহ পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে অধ্যাপক আ ক ম জামাল উদ্দিন বলেন, দীর্ঘ ২৮ বছর পর ঢাকা ডাকসু সচল হয়েছে। ডাকসুর ভিপি একটি মর্যাদাবান পদ। যারা অতীতে ডাকসুর ভিপি-জিএস হয়েছেন তারা আজ জাতীয় পর্যায়ের নেতা। তাদের অন্য বিভিন্ন ঘটনা থাকলেও দুর্নীতির কোনো অভিযোগ নেই। কিন্তু ডাকসুর ভিপি নুরুল হক নুর ভিপি পদকে কলঙ্কিত করেছেন। ঢাকা বিশ্ববিদ্যালয় মর্যাদা রক্ষার্থে নুরুল হক নুরকে পদত্যাগ করতে হবে। এই পদে দুর্নীতিবাজ কেউ থাকতে পারে না। এটা ডাকসুর সঙ্গে যায় না।

এর আগে মঙ্গলবার একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে ডাকসু ভিপি নুরুল হক নুরের একটি অডিও ক্লিপ ফাঁস করা হয়। অডিওতে ডাকসু ভিপিকে জনৈক এক ব্যক্তির সঙ্গে ব্যবসায়িক কথাবার্তা বলতে শোনা গেছে। এছাড়া প্রবাসে এক বাংলাদেশির সঙ্গে টেলিফোনে টাকা লেনদেনের বিষয়ে কথা বলতে শোনা গেছে তাকে। অডিওতে আরও বলতে শোনা গেছে, ওই ব্যক্তি ভিপি নুরকে ইমেইল অ্যাড্রেসসহ ব্যাংকের অ্যাকাউন্ট নম্বর পাঠাতে বলেছেন। 

এদিকে ফাঁস হওয়া ফোনালাপের একটি কণ্ঠ যে তারই তা ইতিমধ্যে স্বীকার করেছেন ভিপি নুর। বিষয়টি পরিস্কার করতে ভিপি নুর মঙ্গলবার রাতেই ফেসবুক লাইভে আসেন। সেখানে তিনি দাবি করেন, তার ফোনালাপকে উদ্দেশ্যপ্রণোদিতভাবে আংশিকভাবে প্রচার করা হয়েছে। এমন কাজ সাংবাদিকতার নীতিবিরোধী।

অডিও ক্লিপ প্রসঙ্গে নুর বলেন, ‘আমার একটি ফোনালাপ ইলেকট্রনিক মিডিয়ায় বিকৃতভাবে উপস্থাপন করা হয়েছে। আমার পুরোপুরি কথা না শুনিয়ে কিছু অংশ কেটে প্রচার করেছে, যা সাংবাদিকদের নৈতিকতার সঙ্গে যায় না। আমি এর বিরুদ্ধে একটি প্রতিবাদলিপি ও উকিল নোটিশ পাঠাব।’

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি