ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

তরুণ প্রজন্মের ভবিষ্যত নিশ্চিতে কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৩১, ২১ অক্টোবর ২০১৮ | আপডেট: ১২:৩৫, ২১ অক্টোবর ২০১৮

আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশ উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে তরুণ সমাজ। সেই তরুণ প্রজন্মের ভবিষ্যত নিশ্চিতে কাজ করছে বর্তমান সরকার। আজ রোববার সকাল ১০ টায় গণভবনে এমএনপি সেবার উদ্বোধন ‍উপলক্ষে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

চলতি মাসের ১ তারিখ থেকে বাংলাদেশে পরীক্ষামূলকভাবে বাণিজ্যিকভাবে বহুল প্রতীক্ষিত এমএনপি সেবা চালু করা হয়েছে। এর ফলে বাংলাদেশ এমএনপি সেবা দেওয়া ৭২তম দেশ হয়েছে।

এই সেবা চালু হওয়ার ফলে গ্রাহকরা তাঁর নম্বর অপরিবর্তিত রেখেই যেকোনো কোম্পানির নেটওয়ার্ক ব্যবহার করার স্বাধীনতা পাবেন। যা এর আগে নাম্বার পরিবর্তনের ঝামেলার জন্য সম্ভব ছিল না।

প্রধানমন্ত্রী বলেন, এদেশের মানুষের সেবা দেওয়া কঠিন। আর সেই কঠিক কাজটি করে যাচ্ছে আওয়ামী লীগ। প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে এদেশের মানুষের ভাগ্য পরিবর্তনের কাজ করে যাচ্ছে সরকার। তিনি বলেন, তরুণ প্রজন্ম নৌকায় ভোট দিয়েছিলো বলে গত ১০ বছরে দেশে ব্যাপক উন্নয়ন করা সম্ভব হয়েছে। এ কারণে আমরা চাই তরুণ প্রজন্মের একটি কর্মঘন্টা যেন নষ্ট না হয়।

তিনি আরও বলেন, উন্নয়নশীল বিশ্বের দেশগুলোর সঙ্গে প্রতিযোগিতা করে টিকে থাকতে হলে তথ্য-প্রযুক্তির দিকে বেশি আগ্রসর হতে হবে। আগামীতের দেশে পরিচালনার দায়িত্ব তাদের নিতে হবে।

তিনি বলেন, আমাদের দেশের উন্নয়নের জন্য এখন বিদেশের কাছে  হাত পাততে হচ্ছে না। আমরা নিজেদের টাকা দিয়ে পাদ্মা সেতু নির্মাণ করতে  করছি।

টিআর/

 

 
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি