ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

তুরাগ তীরে শুরু হয়েছে বিশ্ব ইজতেমা

প্রকাশিত : ১২:৩৬, ১৫ ফেব্রুয়ারি ২০১৯

টঙ্গির তুরাগ তীরে শুরু হয়েছে বিশ্ব ইজতেমা। ৪ দিনে তাবলিগের দু’পক্ষের দুটি আখেরি মোনাজাত থাকছে, এবারের আয়োজনে। দেশ-বিদেশের ধর্মপ্রাণ মুসল্লিরা জড়ো হয়েছেন ইজতেমা প্রাঙ্গণে। সুষ্ঠভাবে ইজতেমা সম্পন্ন করতে সার্বিক প্রস্তুতি নিয়েছে প্রশাসন। জোরদার করা হয়েছে আইনশৃংখলা বাহিনীর নজরদারি।
সকালে আমবয়ানের মধ্য দিয়ে শুরু হয় এবছরের বিশ্ব ইজতেমা। প্রথম দু’দিন বাংলাদেশের মাওলানা জুবায়ের ও পরের দু’দিন ভারতীয় মাওলানা সা’দপন্থী সৈয়দ ওয়াসিফ ইসলামের ব্যবস্থাপনায় ইজতেমা অনুষ্ঠিত হবে।
টঙ্গীর তুরাগ পাড়ে দেশের বিভিন্ন জায়গা থেকে সমবেত হয়েছেন লাখো মুসল্লী। প্রতিবারের মতো এসেছেন হাজারো বিদেশি নাগরিক। ধর্মীয় আলোচনা ও ইবাদত-বন্দেগির মধ্য দিয়ে পুণ্য হাসিলের প্রত্যাশা ধর্মপ্রাণ মুসল্লিদের।
মুসল্লীদের নিরাপদ অবস্থান ও পানি-স্যানিটেশন-চিকিৎসা সুবিধা নিশ্চিতের উদ্যোগ নিয়েছে প্রশাসন। ইজতেমা ময়দানের নিরাপত্তায় র‌্যাবের ৯টি ও পুলিশের ১৫টি পর্যবেক্ষণ টাওয়ার নির্মান করা হয়েছে। এছাড়া জায়গায় জায়গায় লাগানো সিসিটিভির মাধ্যমে সার্বক্ষণিক নজরদারি করা হচ্ছে কন্টোল রুম থেকে।
শনিবার প্রথম আখেরি মোনাজাত এবং সোমবার অনুষ্ঠিত হবে দ্বিতীয় আখেরি মোনাজাত। বিশ্বশান্তি ও কল্যাণ কামনায় প্রার্থনা করবেন লাখো মুসল্লী।

বিস্তারিত দেখুন ভিডিওতে :

 


এসএ/

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি