ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

দই কিনতেই মাঝপথে ট্রেন থামালেন চালক!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:২৭, ৯ ডিসেম্বর ২০২১

মনে করা যাক আপনি বাড়ি ফিরছেন। হঠাৎ মনে পড়ল, বউ বাড়িতে দই কিনে নিয়ে যেতে বলেছে। আচমকাই বাইক বা সাইকেল থামিয়ে নেমে দই কিনে ফেললেন। কিন্তু আপনি যদি হন ট্রেনের চালক? তাহলে? সম্প্রতি পাকিস্তানের এক ট্রেন চালক কিন্তু রীতিমত ট্রেন থামিয়ে দিলেন দই কিনতে। তবে তাকে কে দই কিনতে বলেছিল তা অবশ্য জানা যায়নি। 

ট্রেন নিয়ে গন্তব্যে পৌঁছনোর আগেই মাঝপথে তার এহেন কীর্তি ভাইরাল হয়েছে নেট দুনিয়ায়। আর এর জেরে নাকি বরখাস্তই করা হল অভিযুক্ত ট্রেন চালককে। এমনকি বরখাস্ত করা হয়েছে ওই ট্রেন চালকের সহকারীদেরও। 

ভিডিওটিতে দেখা যায় ওই চালক ট্রেন থামাতেই সেখান থেকে নেমে আসেন চালকের এক সহকারী। তাকে দেখা যায় সামনের দোকান থেকে দই কিনতে। দই কেনার পরে তিনি ফের ট্রেনে উঠে পড়েন। 
এই ঘটনাটিই ক্যামেরাবন্দি করেন এক ব্যক্তি। ভিডিওটি ভাইরাল হয়ে যেতেই বেকায়দায় পড়ে যান ওই চালক। এমনিতেই পাকিস্তানে অব্যবস্থা ও অবহেলার কারণে দুর্ঘটনা লেগেই থাকে। ট্রেন দুর্ঘটনাও ব্যতিক্রম নয়। এই পরিস্থিতিতে এই ঘটনাকে মোটেও হালকা করে দেখতে রাজি নয় ইমরান প্রশাসন।

দেশটির রেল রেল মন্ত্রণালয়ের এক মুখপাত্র সইদ ইজাজ-উল-হাসান শাহ সংবাদ সংস্থা এএফপিকে বুধবার জানিয়েছেন, ”আপনি মাঝপথে একটা ট্রেনকে আচমকাই থামিয়ে দিলে তা নিরাপত্তা ইস্যু হয়ে যায়। নিরাপত্তাই আমাদের কাছে অগ্রাধিকার পায়। এই নিয়ে কোনও রকম সমঝোতা আমরা করব না।”

দেশটির রেলমন্ত্রী আজম খান সাতির হুঁশিয়ারি, ”ব্যক্তিগত প্রয়োজনে জাতীয় সম্পত্তি কাউকে ব্যবহার করতে দেব না।” 

জানা গিয়েছে, ওই ভিডিও তার চোখে পড়তেই নড়েচড়ে বসেন তিনি। খুঁজতে শুরু করেন ট্রেনটি কে চালাচ্ছিলেন। তা ধরা পড়তেই শেষ পর্যন্ত কড়া ব্যবস্থা নিলেন তিনি।

সূত্র: সংবাদ প্রতিদিন 

এসবি 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি