ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

দক্ষিণ থেকে বেলুনে করে কোভিড ঢুকেছে, দাবি উত্তর কোরিয়ার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:০৮, ১ জুলাই ২০২২

দক্ষিণ কোরিয়া সীমান্ত দিয়ে আসা 'অজানা বস্তু' স্পর্শ করার পরেই উত্তর কোরিয়ায় কোভিডের প্রাদুর্ভাব শুরু হয়েছে বলে দাবি করেছে পিয়ংইয়ং। দেশটির রাষ্ট্র নিয়ন্ত্রিত সংবাদ মাধ্যমে এ দাবি করা হয়েছে।

দক্ষিণ কোরিয়া থেকে সীমান্ত দিয়ে উড়ে আসা বস্তু সম্পর্কে নাগরিকদের সজাগ থাকার আহ্বান জানানো হয়েছে। বহু বছর ধরেই দক্ষিণ কোরিয়ার অধিকার কর্মীরা বেলুনে করে সীমান্তের অপর পারে পুস্তিকা, প্রচারপত্র এবং মানবিক সাহায্য পাঠিয়ে আসছে। 

উত্তর কোরিয়ার এই দাবির প্রতিক্রিয়ায় অনেকেই বলছেন, এইভাবে কোভিড ভাইরাসের সীমান্ত পার হয়ে সেখানে যাওয়া 'একেবারেই অসম্ভব'।

উত্তর কোরিয়ার রাষ্ট্র নিয়ন্ত্রিত সংবাদ মাধ্যমে বলা হয়েছে, সরকারি তদন্তে বের হয়ে এসেছে-এই ভাইরাস যখন ছড়াতে শুরু করে তখন প্রথম দিকে দক্ষিণ কোরিয়ার সাথে সীমান্ত এলাকায় অজ্ঞাত কিছু বস্তুর সংস্পর্শে আসার পর দুই ব্যক্তি কোভিড আক্রান্ত হন।

এই তদন্তের ফলে উত্তর কোরিয়ার জনগণকে নির্দেশ দেয়া হয়েছে 'তারা যেন দুই কোরিয়ার মধ্যে চিহ্ণিত সীমানায় এবং সীমান্তবর্তী এলাকায় বেলুনে পাঠানো, কিংবা বাতাস ভেসে আসা বা আবহাওয়া মণ্ডলের কোন প্রক্রিয়া ব্যবহার করে পাঠানো অজানা বস্তু সম্পর্কে সজাগ থাকে এবং সেগুলো ধরাছোঁয়ার ব্যাপারে সতর্ক হয়।'

দেশের জনগণকে আরও নির্দেশ দেয়া হয়েছে কেউ রহস্যজনক কিছু দেখলেই যেন অবিলম্বে কর্তৃপক্ষকে জানায়, যাতে জরুরিকালীন মহামারি দমন বাহিনীর সদস্যরা সেগুলো দ্রুত সরিয়ে ফেলতে পারে।

সূত্র: এবিসি নিউজ

এসবি/ 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি