ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

পুঁজিবাজারের সব খবর

দরপতন অব্যাহত উভয় স্টক এক্সচেঞ্জে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৫৬, ৩ মে ২০১৮

সূচক ও লেনদেন কমেছে দেশের উভয় স্টক এক্সচেঞ্জে। তবে বেড়েছে বেশিরভাগ প্রতিষ্ঠানের দর। বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হওয়া ৩৩৭টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ১৫৪টির, কমেছে ১৪৯টির, আর ৩৪টি প্রতিষ্ঠানের দর অপরিবর্তিত ছিল। ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৪০ পয়েন্ট কমে নেমে আসে ৫ হাজার ৬৯৮ পয়েন্টে। দিন শেষে লেনদেন হওয়া শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের বাজারমূল্য ছিল ৪৭৪ কোটি ১৭ লাখ টাকা। সূচক কমেছে সিএসইতেও। সিএসইতে লেনদেন হওয়া ২৩১টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ১০৯টির, কমেছে ১০০টির, আর ২২টি প্রতিষ্ঠানের দর ছিল অপরিবর্তিত। আর মোট লেনদেন হয়েছে ২২ কোটি ৫৫ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড।


স্পট মার্কেটের খবর
ফারইস্ট ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের শেয়ার শুধু স্পট ও ব্লক মার্কেটে লেনদেন হচ্ছে।


শেয়ারের রেকর্ড ডেট
রেকর্ড ডেটের কারণে ৬ মে প্রাইম ব্যাংক লিমিটেডের শেয়ার লেনদেন স্থগিত থাকবে। পরের কার্যদিবসে আবারো লেনদেনে ফিরবে কোম্পানিটি।


স্বাভাবিক লেনদেন শুরু
রেকর্ড ডেটের পর আল আরাফাহ ইসলামী ব্যাংক ও উত্তরা ব্যাংক লিমিটেডের শেয়ার লেনদেন শুরু হবে ৬ মে। আগের কার্যদিবসে কোম্পানিগুলোর শেয়ার লেনদেন স্থগিত ছিল।


প্রথম প্রান্তিক: ৮ মে যেসব কোম্পানির বোর্ড মিটিং
বিডি ফাইন্যান্স, আল আরাফাহ ইসলামী ব্যাংক ও ঢাকা ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে আগামী ৮ মে। সভায় প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে।


তৃতীয় প্রান্তিক: ৯ মে যেসব কোম্পানির বোর্ড মিটিং
তাল্লু স্পিনিং, মিথুন নিটিং ও বঙ্গজ লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে আগামী ৯ মে। সভায় তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে।


প্রথম প্রান্তিক: ৯ মে যেসব কোম্পানির বোর্ড মিটিং
ইসলামিক ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে আগামী ৯ মে। সভায় প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে।


ডিভিডেন্ড ইস্যু : ৯ মে যেসব কোম্পানির বোর্ড মিটিং
গ্লোবাল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে আগামী ৯ মে। সভায় ৩১শে ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।


প্রথম প্রান্তিক: ১৪ মে যেসব কোম্পানির বোর্ড মিটিং
প্রাইম ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে আগামী ১৪ মে। সভায় প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আথিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে।

টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি