ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

পুঁজিবাজারের সব খবর

দরপতন অব্যাহত দেশের পুঁজিবাজারে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:০২, ২০ মার্চ ২০১৮

দরপতন অব্যাহত রয়েছে দেশের উভয় স্টক এক্সচেঞ্জে। কাটছে না লেনদেনের খরাও। মঙ্গলবার ডিএসইতে লেনদেন হওয়া ৩৩৫টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ৯৫টির, কমেছে ১৯৬টির, আর ৪৪টি প্রতিষ্ঠানের দর অপরিবর্তিত ছিল। এদিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স প্রায় ১৫ পয়েন্ট কমে নেমে আসে ৫ হাজার ৬৪৮ পয়েন্টে। দিন শেষে লেনদেন হওয়া শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের বাজারমূল্য ছিল ২৪১ কোটি ৭১ লাখ টাকা। সূচক কমেছে সিএসইতেও। সিএসইতে লেনদেন হওয়া ২২২টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ৫৯টির, কমেছে ১২৭টির, আর ৩৬টি প্রতিষ্ঠানের দর ছিল অপরিবর্তিত। আর মোট লেনদেন হয়েছে ১৬ কোটি ৫১ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড।


ইউনাইটেড ইন্স্যুরেন্স ও ব্র্যাক ব্যাংক
ইউনাইটেড ইন্স্যুরেন্স ও ব্র্যাক ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ২২ মার্চ। সভায় ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।


মার্কেন্টাইল ব্যাংক
মার্কেন্টাইল ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ২৪ মার্চ। সভায় ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।


প্রাইম ফাইন্যান্স ও ফ্যাস ফাইন্যান্স
প্রাইম ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড ও ফ্যাস ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ২৭ মার্চ। সভায় ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।


শেয়ারের রেকর্ড ডেট
রেকর্ড ডেটের কারণে ২১ মার্চ গ্ল্যাক্সো স্মিথক্লাইন বাংলাদেশ লিমিটেডের শেয়ার লেনদেন স্থগিত থাকবে। পরের কার্যদিবসে আবারো লেনদেনে ফিরবে কোম্পানিটি।


স্বাভাবিক লেনদেন শুরু
রেকর্ড ডেটের পর গ্রামীণফোন ও লিন্ডে বাংলাদেশ লিমিটেডের শেয়ার লেনদেন শুরু হবে ২১ মার্চ। গত কার্যদিবসে কোম্পানিগুলোর শেয়ার লেনদেন স্থগিত ছিল।

টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি