ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

পুঁজিবাজারের সব খবর

দরপতন কাটিয়ে লেনদেন ও সূচকের বড় উত্থান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:০০, ২৯ মার্চ ২০১৮

টানা দরপতনের পর লেনদেন ও সূচকের বড় উত্থানের মধ্য দিয়ে সপ্তাহের শেষ কার্যদিবস পার করেছে দেশের পুঁজিবাজার। বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হওয়া ৩৩৫টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ২৬১টির, কমেছে ৫৪টির, আর ২০টি প্রতিষ্ঠানের দর অপরিবর্তিত ছিল। ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১০৮ পয়েন্ট বেড়ে উঠে আসে ৫ হাজার ৫৯৭ পয়েন্টে। দিন শেষে লেনদেন হওয়া শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের বাজারমূল্য ছিল ৪৭০ কোটি ৩৬ লাখ টাকা। সূচক বেড়েছে সিএসইতেও। সিএসইতে লেনদেন হওয়া ২৩০টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ১৭১টির, কমেছে ৪৭টির, আর ১২টি প্রতিষ্ঠানের দর ছিল অপরিবর্তিত। আর মোট লেনদেন হয়েছে ৬৫ কোটি ৭৭ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। 

তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্স
তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্স লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ৩ এপ্রিল। সভায় ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।


স্ট্যান্ডার্ড ব্যাংক ও প্রিমিয়ার ব্যাংক
স্ট্যান্ডার্ড ব্যাংক ও প্রিমিয়ার ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ৪ এপ্রিল মার্চ। সভায় ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।


তালিকাভুক্ত কোম্পানির বোর্ড মিটিং
প্রিমিয়ার লিজিং, সিটি জেনারেল ইন্স্যুরেন্স, বে লিজিং ও উত্তরা ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ৫ এপ্রিল। সভায় ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।


স্পট মার্কেটের খবর
১ ও ২ এপ্রিল ব্র্যাংক ব্যাংক লিমিটেডের শেয়ার শুধু স্পট ও ব্লক মার্কেটে লেনদেন হবে।


শেয়ারের স্বাভাবিক লেনদেন
রেকর্ড ডেটের পর নিটল ইন্স্যুরেন্স ও ডেলটা ব্র্যাক হাউজিং ফাইন্যান্স কর্পোরেশন লিমিটেডের শেয়ার লেনদেন শুরু হবে ১ এপ্রিল। আগের কার্যদিবসে কোম্পানিগুলোর শেয়ার লেনদেন স্থগিত ছিল।

টিকে

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি