ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

পুঁজিবাজারের সব খবর

দরপতন চলছেই, তবে কমেছে তীব্রতা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:১৭, ২৮ মার্চ ২০১৮

দরপতন অব্যাহত রয়েছে দেশের দুই পুঁজিবাজারে।একইসঙ্গে কমছে উভয় স্টক এক্সচেঞ্জের বাজারমূলধনও। বুধবার ডিএসইতে লেনদেন হওয়া ৩৩৭টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ১১৭টির, কমেছে ১৬০টির, আর ৬০টি প্রতিষ্ঠানের দর অপরিবর্তিত ছিল। ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স প্রায় ৩ পয়েন্ট কমে নেমে আসে ৫ হাজার ৪৮৮ পয়েন্টে। দিন শেষে লেনদেন হওয়া শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের বাজারমূল্য ছিল ২৭৭ কোটি ৩৫ লাখ টাকা। সূচক কমেছে সিএসইতেও। সিএসইতে লেনদেন হওয়া ২২০টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ৮২টির, কমেছে ১০৪টির, আর ৩৪টি প্রতিষ্ঠানের দর ছিল অপরিবর্তিত। আর মোট লেনদেন হয়েছে ১০ কোটি ৩৯ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। 

তালিকাভুক্ত ৫ কোম্পানির এজিএম ২৯ মার্চ
পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রতিষ্ঠান প্রাইম ইন্স্যুরেন্স কোম্পানি, লংকাবাংলা ফাইন্যান্স, আইডিএলসি ফাইন্যান্স, গ্রীণ ডেলটা ইন্স্যুরেন্স ও ডাচবাংলা ব্যাংক লিমিটেডের বার্ষিক সাধারণ সভা বা এজিএম অনুষ্ঠিত হবে ২৯ মার্চ।


পূবালী ব্যাংক
পূবালী ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ২৯ মার্চ। সভায় ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।


তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্স
তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্স লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ৩ এপ্রিল। সভায় ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।


স্ট্যান্ডার্ড ব্যাংক ও প্রিমিয়ার ব্যাংক
স্ট্যান্ডার্ড ব্যাংক ও প্রিমিয়ার ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ৪ এপ্রিল মার্চ। সভায় ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।


বে লিজিং ও উত্তরা ফাইন্যান্স
বে লিজিং ও উত্তরা ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ৫ এপ্রিল মার্চ। সভায় ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।


শেয়ার বিক্রির ঘোষণা
ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড লিমিটেডের ১ জন উদ্যোক্তা-পরিচালক ৩ লাখ ৭ হাজার ৪৩৬টি শেয়ার বিক্রির ঘোষণা দিয়েছেন। ৩০ কার্যদিবসের মধ্যে ঢাকা স্টক এক্সচেঞ্জের পাবলিক মার্কেটে এসব শেয়ার বিক্রি হবে।


শেয়ারের রেকর্ড ডেট
রেকর্ড ডেটের কারণে ২৯ মার্চ নিটল ইন্স্যুরেন্স ও ডেলটা ব্র্যাক হাউজিং ফাইন্যান্স কর্পোরেশন লিমিটেডের শেয়ার লেনদেন স্থগিত থাকবে। পরের কার্যদিবসে আবারো লেনদেনে ফিরবে কোম্পানিগুলো।

টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি