ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

‘দাবাং’ আমার জীবন প্রায় শেষ করে দিয়েছিল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:২৩, ২২ জুলাই ২০১৮

তিনি তথাকথিত কোন নায়িকা নন।বরং একটু অন্য ধারার চরিত্রেই তাঁকে চেনে বলিউডের দর্শকরা।তিনি মাহি গিল।২০০৯-এ মুক্তিপ্রাপ্ত ‘দেব ডি’-তে অভিনয়ের জন্য যেমন পুরস্কারও পেয়েছিলেন,একই ভাবে হয়েছিলেন দর্শক নন্দিত।

সালমান খানের ‘দাবাং’ ছবিতে মাহির অভিনয় দেখেছেন দর্শকরা।কিন্তু কী এমন হয়েছিল এই ছবিতে, যাতে করে ওই ছবি মাহির অভিনয় জীবনে কাল হয়েছিল।এতদিন পর তা নিয়ে প্রকাশ্যে মুখ খুলেন এই অভিনেত্রী।

‘দেব ডি’-র পর ইন্ডাস্ট্রিতে মাহির প্রতিভা ধীরে ধীরে স্বীকৃতি পেতে শুরু করেছিল।‘দাবাং’-এর সুযোগ পেয়েছিলেন তিনি।ওই ছবিতে আরবাজ খানের বিপরীতে দেখা গিয়েছিল তাঁকে।সেই চরিত্রই নাকি তার অভিনয় জীবন শেষ করে দেওয়ার জন্য যথেষ্ট ছিল বলে দাবি করেন মাহি।

সম্প্রতি পিটিআইকে দেওয়া সাক্ষাতকারে মাহি দাবি করেন,‘দেব ডির পর আমি প্রচুর প্রশংসা পাচ্ছিলাম।অনেক ছবির অফারও পেয়ে আসছিলাম।সে সময় দাবাং এ অভিনয় করেছিলাম।সেটাই ব্যাক ফায়ার করেছিল।তারপর থেকেই প্রযোজকরা আমাকে ছোট ছোট চরিত্র অফার করছিল।এতে আমার খুব খারাপ লেগেছিল।কিন্তু কী করতে হবে তা জানতাম না।’

ঠিক সেই সময় অভিনয় প্রায় থেমে গিয়েছিল মাহির।তখন পরিচালক তিগমাংশু ধুলিয়া তাঁকে ‘সাহেব বিবি অউর গ্যাংস্টার’-এর ফ্র্যাঞ্চাইজিতে সুযোগ দিয়েছিলেন।

 

মাহির দাবি, ‘‘ওই ফ্র্যাঞ্চাইজিতে কাজ করতে পেরে আমি গর্বিত। প্রথমে আমরা ভাবতেই পারিনি এত হিট হবে।’’ এরপর থেকেই কেরিগ্রাফ ফের বদলাতে থাকে তাঁর।‘দাবাং’-এর নেগেটিভিটি কাটিয়ে উঠতে পেরেছিলেন বলে জানিয়েছেন মাহি।

সুত্রঃ আনন্দবাজার

কেআই/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি