ঢাকা, মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪

দুর্নীতি করলে আমারও বিচার হবে : ভূমিমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৫৬, ১৫ জানুয়ারি ২০১৯ | আপডেট: ১৫:৫৯, ১৫ জানুয়ারি ২০১৯

দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করছে সরকার জানিয়েছেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বলেছেন, ‘ভূমি মন্ত্রণালয়ের কোনো কর্মকর্তা ও কর্মচারী যদি দুর্নীতি করে থাকে, তাহলে তাদের বিচার ও কঠোর ব্যবস্থা নেওয়া হবে। যদি আমিও দুর্নীতি করি, আমারো বিচার হবে।

আজ মঙ্গলবার দুপুরে সাভারের খাগান এলাকায় ব্র্যাক সিডিএমে ইউসিবি ব্যাংকের বার্ষিক ব্যবসায়িক সম্মেলনে যোগ দিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন সাইফুজ্জামান চৌধুরী।

এ সময় মন্ত্রী আরো বলেন, ‘আমার মন্ত্রণালয় স্বচ্ছ থাকবে। কেউ দুর্নীতি করতে পারবে না। এমনকি আমিও যদি দুর্নীতি করে থাকি আমারো বিচার হবে। আমি মন্ত্রী হওয়ার পরে দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছি। তাই মন্ত্রণালয়ের কর্মকর্তা ও কর্মচারীদের কাছ থেকে আগামী ২৮ ফেব্রুয়ারির মধ্যে সম্পদের হিসাব চেয়েছি।’

ভূমিমন্ত্রী বলেন, ‘এই নির্বাচন সবার কাছে গ্রহণযোগ্য ছিল। নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করেছিল। তারা নির্বাচনে জিততে পারেনি, সেই দায়ভার জাতি নেবে না। বিএনপির যে কয়জন সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন, তাদের সংসদে এসে কথা বলা উচিত। তারা তাদের কথা বলুক, সেই ফ্রিডম তো সংসদে আছে। একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে তো কথা বলার আর কিছু নেই।’

সাভার ও আশুলিয়াসহ সারা দেশে যারা নদী-নালা ও খালবিল দখল করেছে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিয়ে সরকারি সম্পত্তি উদ্ধার করা হবে বলে জানান ভূমিমন্ত্রী সাইফুজ্জামান। এ ছাড়া ভূমিদস্যুদের বিরুদ্ধে আইনি ব্যবস্থাও নেওয়া হবে বলে আশ্বস্ত করেছেন তিনি।

সম্মেলনে অন্যদের মধ্যে ইউসিবি ব্যাংকের এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান আনিসুজ্জামান চৌধুরী, ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক শওকত জামিলসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

টিআর/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি