ঢাকা, রবিবার   ০৫ মে ২০২৪

দুর্নীতি মামলায় প্রকৌশলী শফিকুলের জামিন নামঞ্জুর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:২৯, ১৭ আগস্ট ২০২০

রূপপুর পারমাণবিক বিদুৎকেন্দ্রের আসবাবপত্র ও অন্যান্য সামগ্রী ক্রয়-সংক্রান্ত দুর্নীতির তিন মামলায় উপ-সহকারী প্রকৌশলী মো. শফিকুল ইসলামকে জামিন দেয়নি হাইকোর্ট। তবে কেন তাকে জামিন দেয়া হবে না জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত। আগামী চার সপ্তাহের মধ্যে সংশ্লিষ্টদেরকে এই রুলের জবাব দিতে বলা হয়েছে।

আজ সোমবার (১৭ আগস্ট) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি আহমেদ সোহেলের সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে জামিন আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী সাঈদ আহমেদ রাজা। দুদকের পক্ষে ছিলেন মো. খুরশিদ আলম খান, রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল (ডিএজি) এ কে এম আমিন উদ্দিন (মানিক) ও সহকারী অ্যাটর্নি জেনারেল মাহজাবিন রাব্বানী দীপা।

খুরশীদ আলম খান সাংবাদিকদের জানান, রূপপুর ঘটনায় উপ-সহকারী প্রকৌশলী শফিকুল ইসলামের তিন মামলায় কেন জামিন দেয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করা হয়েছে। আগামী চার সপ্তাহের মধ্যে সংশ্লিষ্টদেরকে এই রুলের জবাব দিতে বলা হয়েছে।

রাষ্ট্রপক্ষ ও দুদক আইনজীবীর তথ্য মতে, বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে পাবনার রূপপুর পারমাণবিক প্রকল্পের আবাসিক ভবনের আসবাব, অন্যান্য সামগ্রী অস্বাভাবিক দামে কেনা দেখিয়ে অর্থ আত্মসাতের অভিযোগে গত বছরের ১২ ডিসেম্বর পাবনা সমন্বিত জেলা কার্যালয়ে পৃথক মামলা করে দুদক। দুই মামলায় ৭ কোটি ৪৯ লাখ ৪২ হাজার এবং অপরটিতে ৭ কোটি ৪৮ লাখ টাকার দুর্নীতির অভিযোগ আনা হয় প্রকৌশলী শফিকুলের বিরুদ্ধে। এরপর থেকে কারাগারেই আছেন তিনি।

এএইচ/এমবি


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি