ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

দুর্নীতির বিরুদ্ধে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শিক্ষকের একক প্রতিবাদ

রাবি সংবাদদাতা

প্রকাশিত : ১৯:২১, ৩ অক্টোবর ২০১৯

রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে দুর্নীতিকে বিদায় জানাতে এক অভিনব প্রতিবাদ কর্মসূচি পালন করেছেন বিশ্ববিদ্যালয়টির একজন শিক্ষক।

আজ বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত ক্যাম্পাসের জোহা চত্ত্বরে দুর্নীতি বিরোধী প্লাকার্ড হাতে নিয়ে অবস্থান কর্মসূচি পালন করেন অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. ফরিদ খান।  

‘দুর্নীতিমুক্ত শিক্ষাঙ্গন চাই, শিক্ষকের মর্যাদা নিয়ে বাঁচতে চাই।’ লেখা প্লাকার্ড নিয়ে অবস্থান কর্মসূচি পালনের আগে গতকাল রাতে নিজ ফেইসবুক প্রফাইলে দুর্নীতি বিরোধী স্ট্যাটাস লেখেন। 

তিনি ঐ স্ট্যাটাসে লেখেন, ‘শিক্ষকদের প্রতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অকৃত্রিম ভালোবাসার নিদর্শন ১৯৭৩ সালের বিশ্ববিদ্যালয় অধ্যাদেশ। যেখানে বিশ্ববিদ্যালয় শিক্ষককে সর্বোচ্চ স্বাধীনতা ও মর্যাদা দেয়া হয়েছে। শুনেছি তিনি বলেছিলেন- শিক্ষকের জন্য আবার কিসের আইন, শিক্ষক পরিচালিত হবেন তার বিবেক দ্বারা। একজন শিক্ষকের আদর্শ এবং নৈতিকতাবোধই হবে তার বড় অহংকার। তিনি খুব ব্যথিত হতেন যদি দেখতেন শিক্ষকেরা তাঁর দেয়া মর্যাদা ধরে রাখতে পারেননি।

প্রতিনিয়ত পত্রিকার পাতায় পাতায় শিক্ষাঙ্গনে দুর্নীতি, নিয়োগ বাণিজ্য, যৌন কেলেঙ্কারি, চাঁদা ভাগাভাগির খবর আসে। বঙ্গবন্ধু চিরকাল বেঁচে থাকুক আমাদের দেশপ্রেম আর চেতনায়, সাহসে আর প্রতিবাদে- অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ, দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদ, মর্যাদা পুনরুদ্ধারের প্রতিবাদ।’

এমএস/এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি