ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

দেবি’র প্রথম দিনে উপচে পড়া ভিড়, দর্শকদের প্রতি কৃতজ্ঞতা জয়ার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:০৬, ১৯ অক্টোবর ২০১৮ | আপডেট: ২৩:০৪, ১৯ অক্টোবর ২০১৮

অবশেষে প্রেক্ষাগৃহে এসেছে ‘দেবি’। আর সেই দেবি’কে দেখতে মুক্তির প্রথম দিনে প্রেক্ষাগৃহগুলোতে দেখা গেছে দর্শকদের উপচে পড়া ভিড়। দর্শকদের এমন সাড়ায় তাদের প্রতি কৃতজ্ঞ প্রথমবারের মতো প্রযোজক হিসেবে কাজ করা জয়া আহসানও। দেবি’র অন্যান্য কলাকুশলীদের সাথে  নিয়ে রাজধানীর বসুন্ধরা স্টার সিনেপ্লেক্সে আয়োজিত চলচিত্রটির বিশেষ প্রদর্শনীর পর সাংবাদিকদের এমনটাই জানান জয়া।

হুমায়ুন আহমেদের কালজয়ী উপন্যাস চরিত্র মিসির আলী’র গল্প অবলম্বনে নির্মিত হয় দেবি। বাংলাদেশ সরকারের অনুদানে নির্মিত এই চলচিত্রটির গত সেপ্টেম্বর মাসে মুক্তি পাওয়ার কথা ছিলো। কিন্তু পরবর্তীতে দূর্গা পুজার শেষ দিন বিজয়াতে চলচিত্রটি মুক্তি দেওয়ার সিদ্ধান্ত হয়।

আজ শুক্রবার রাজধানীর বেশ কয়েকটি প্রেক্ষাগৃহ ঘুরে দেখা যায়, চলচিত্রটির প্রথম প্রদর্শনীর টিকিট পেতে নির্ধারিত সময়ের অনেক আগে থেকেই ভিড় জমিয়েছেন দর্শকেরা। আগ্রহে ভাটা পরেনি প্রথম প্রদর্শনী দেখা থেকে বঞ্চিত হওয়া দর্শকদের। বরং দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে টিকেট সংগ্রহ করতে দেখা গেছে দর্শকদের।

চলচিত্রটি দেখার পর দর্শকদের মধ্যে কিছুটা মিশ্র প্রতিক্রিয়া দেখা গেলেও দর্শকদের করতালিতেই শেষ হয়েছে দেবি’র শেষ দৃশ্য। স্টার সিনেপ্লেক্সে দেবি দেখতে আসা রাজধানীর একটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ইন্দ্রানী সরকার বলেন, “পূজো উপলক্ষ্যে প্রথম শো’ই দেখতে চলে এসেছি। ভালোই লেগেছে। এক সময় ভয় ভয় লাগছিলো”। মিরপুর থেকে আসা হামিদুর রহমান নামের এক দর্শক বলেন, “মিসির আলী উপন্যাসের ভক্ত ছিলাম আমি। হুমায়ুন আহমেদ চলে যাওয়াতে মিছির আলীকে আর সাদা কাগজে দেখা যাবে না। রূপালি পর্দায় এভাবে দেখতে পাওয়াতে ভালোই লাগলো। তবে শেষটা অন্যভাবে হতে পারতো”।

আরও পড়ুনঃ দেবি’র প্রথম দিনে উপচে পড়া ভিড়, দর্শকদের প্রতি কৃতজ্ঞতা জয়ার

এদিকে দর্শকদের এমন সাড়া পেয়ে বেশ উচ্ছ্বসিত দেবি চলচিত্রের কলাকুশলীরা। চলচিত্রটির বিশেষ এক প্রদর্শনীতে উপস্থিত হয়ে দর্শকদের প্রতি কৃতজ্ঞতা জানান দেবি’র প্রযোজক এবং অভিনেত্রী জয়া আহসান। এসময় তাঁর সাথে ছিলেন চলচিত্রটির পরিচালক অনম বিশ্বাস এবং আরেক অভিনেত্রী শবনম ফারিয়া।

প্রদর্শনী শেষে উপস্থিত সাংবাদিকদের জয়া আহসান বলেন, “আজ যেখানেই গিয়েছি সেখানেই হল ভর্তি দর্শক দেখেছি। অনেকের সাথে কথা বলেছি সবাই প্রশংসা করেছেন। দর্শকেরা আমার চলচিত্রটাকে এভাবে গ্রহণ করেছেন এতে আমি তাদের প্রতি কৃতজ্ঞ। তাদেরকে ধন্যবাদ। সেই সাথে আমাদেরকে ক্রমাগত সাহায্য করার জন্য চলচিত্রটির পৃষ্ঠপোষক এবং সাংবাদিকদেরকেও ধন্যবাদ জানাই”।

এসময় অনম বিশ্বাস বলেন, “চলচিত্রটির মুক্তি পাওয়া পর্যন্ত আমরা কথা বলেছি। এখন দর্শকদের কথা শুনছি। তাদের প্রতিক্রিয়া শুনছি। ভালো লাগছে”। এদিকে চলচিত্রে কাজের অভিজ্ঞতা এবং দেবি সম্পর্কে চলচিত্রটির সহ অভিনেত্রী শবনম ফারিয়া ইটিভি অনলাইনকে বলেন, “এসলে এটা একটা পরীক্ষার মতো। পরীক্ষা দিয়েছি এখন ফলাফল আসতে শুরু করেছে। ভয় লাগছে; আমি খুবই ‘এক্সাইটেড’। আপনাদের থেকে সর্বশেষ ফলাফল জানবো”।

প্রসঙ্গত, গত বছরের মার্চ মাসে শ্যুটিং শুরু হয় চলচিত্রটির। চলতি বছরের এপ্রিলে এর প্রথম পোস্টার প্রকাশিত হওয়ার পর থেকেই এটিকে ঘিরে আগ্রহ বাড়তে থাকে দর্শকদের মধ্যে। চলচিত্রটিতে মিসির আলীর ভূমিকায় অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী। এছাড়াও আরও অভিনয় করেছেন অনিমেষ আইচ ও ইরেশ জাকের”।

//এস এইচ এস//

     


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি