ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

‘দেবী’র প্রচারণায় ব্যতিক্রমী উদ্যোগ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:১৫, ৩ আগস্ট ২০১৮

আসছে ৭ সেপ্টেম্বর মুক্তি পেতে যাচ্ছে সরকারী অনুদান ও জয়া আহসানের সি তে সিনেমা প্রযোজিত চলচ্চিত্র ‘দেবী’। নন্দিত কথা সাহিত্যিক হুমায়ূন আহমেদ-এর মিসির আলি চরিত্রকে নিয়ে লেখা প্রথম উপন্যাস ‘দেবী’ কে পর্দায় নিয়ে আসছেন পরিচালক অনম বিশ্বাস। এবার প্রযোজক ও অভিনেত্রী জয়া আহসানের ‘দেবী’ সিনেমাটির প্রচারণায় গ্রহণ করা হয়েছে ভিন্নধর্মী উদ্যোগ।

হলিউড কিংবা বলিউডে চলচ্চিত্রের কোনো চরিত্র কিংবা নাম নিয়ে পণ্য তৈরি ও বাজারজাতের প্রচলন লক্ষ্য করা যায়। কিন্তু আমাদের দেশের চলচ্চিত্র নিয়ে সিনেমা মুক্তির আগে সিনেমার পণ্য বিক্রয়ের বিষয়টি খুব একটা দেখা যায় না। এবার সেই সুযোগ করে দিচ্ছে ফ্যাশন হাউজ বিশ্বরঙ।
‘দেবী’ সিনেমায় মিসির আলি চরিত্রে দেখা যাবে চঞ্চল চৌধুরীকে। এছাড়া রানু চরিত্রে জয়া আহসান, নিলু চরিত্রে শবনম ফারিয়া, আনিস চরিত্রে অনিমেষ আইচ এবং আহমেদ সাবেত চরিত্রে দেখা যাবে ইরেশ যাকেরকে। চলচ্চিত্রের প্রচারে বিশ্বরঙ-এর ডিজাইন করা পোশাকে সম্প্রতি ফটোশুট করেছেন ‘দেবী’র অভিনেতা-অভিনেত্রীরা।
এ বিষয়ে জয়া আহসান জানান, দেবী সিনেমার বিভিন্ন অনুষঙ্গ দিয়ে অলংকৃত পোশাকের (শাড়ি, সালোয়ার কামিজ, পাঞ্জাবী ইত্যাদি) প্রদর্শনী আসছে ১৬ আগষ্ট থেকে শুরু হচ্ছে ‘বিশ্বরঙ’-এর সকল শো রুমে। দেশীয় পোশাক শিল্পের প্রেক্ষাপটে এটি দেবী টিম ও বিশ্বরঙ-এর একটি ভিন্ন রূপকল্পের ভাবনা। সুতি কাপড়কে প্রাধান্য দেয়া ছাড়াও ফ্যাশন প্রেমীদের চাহিদা অনুসারে এন্ডি, হাফসিল্ক কাপড়ের ব্যবহার রয়েছে। এসব পোশাকে টাইপোগ্রাফি, নকশায় গ্রাফিক্যাল ফর্ম, দেবী চলচ্চিত্রের নামলিপি সহ স্থিরচিত্রের ভিন্ন ভিন্ন অনুষঙ্গ দিয়ে অলংকৃত করা হয়েছে পোশাকের জমিনকে।
বিশ্বরঙ-এর স্বত্বাধিকারী বিপ্লব সাহা বলেন, ‘হুমায়ুন আহমেদের ‘দেবী’ উপন্যাসের মত সব বয়সী মানুষের জন্য বিশ্বরঙ-এর এই আয়োজনের প্রতিটি পোশাকই যে কারো সংগ্রহে রাখার মত হবে।’
এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি