ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

দেশের উন্নয়নে কর প্রদানে এগিয়ে আসার আহ্বান(ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৩৫, ১৩ নভেম্বর ২০১৮

দেশের উন্নয়নে সবাইকে কর প্রদানে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। প্রতি বছর দুই শতাংশ জাতীয় আয় বাড়ানোরও প্রত্যয় জানিয়েছেন তিনি। রাজধানীর একটি হোটেলে জাতীয় রাজস্ব বোর্ড- এনবিআর আয়োজিত সেরা করদাতাদের সম্মাননা প্রদান অনুষ্ঠানে অর্থমন্ত্রী এ’সব কথা বলেন।

বিগত বছরগুলোর মত এবারও বেশ ঘটা করে সর্বোচ্চ করদাতাদের ট্যাক্স কার্ড ও সম্মাননা প্রদান করে জাতীয় রাজস্ব বোর্ড- এনবিআর। প্রধান অতিথি অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত সকলের হাতে সম্মাননা স্মারক তুলে দেন।

এ’ বছর ট্যাক্স কার্ড নীতিমালা অনুযায়ী তিন ক্যাটাগরিতে ব্যক্তি, কোম্পানী ও অন্যান্য পর্যায়ে মোট ১৪১ জনকে ট্যাক্স কার্ড প্রদান করা হয়। ২০১৭-১৮ কর বছরে ৩৭০ জন সর্বোচ্চ আয়কর প্রদানকারী এবং ১৪৫ জন দীর্ঘ সময় আয়কর প্রদানকারীসহ মোট ৫১৫ জন করাদাতাকে সম্মাননা প্রদান করা হয়। এ’সময় দেশের উন্নয়নে সকলকে এগিয়ে আসার আহবান জানান সম্মাননা পাওয়া ব্যক্তিরা।

এ’ বছর ব্যবসায়িক বিভিন্ন করদাতার পাশাপাশি খেলাধূলা ক্যাটাগরিতে সম্মাননা পেয়েছেন সাকিব আল হাসান, তামিম ইকবাল, মাশরাফি বিন মুর্তজা। ডাক্তার ক্যাটাগরিতে পেয়েছেন প্রাণ গোপাল দত্তসহ অনেকে। সাংবাদিকতা ক্যাটাগরিতে প্রথম আলো সম্পাদক মতিউর রহমান, ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনাম, বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম। সংগীত শিল্পী হিসেবে পেয়েছেন রুনা লায়লা, তাহসান আর অভিনয় ক্যাটাগরিতে মাহফুজ, আবুল হায়াত, অনন্ত জলিলসহ বেশ কয়েকজন।

বিশেষ সম্মাননা দেয়া হয়েছে একুশে টেলিভিশনের প্রধান সম্পাদক ও প্রধান নির্বাহী মনজুরুল আহসান বুলবুলকে।

আগামীতে করদাতা আরও বাড়বে বলে আশা প্রকাশ করেন জাতীয় রাজস্ব বোর্ডের কর্মকর্তারা।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি