ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

দ্রুত বিচার ট্রাইব্যুনালে নুসরাত হত্যার বিচার চান নাসিম

প্রকাশিত : ১৯:২১, ১৩ এপ্রিল ২০১৯

দ্রুত বিচার ট্রাইব্যুনাল গঠন করে ফেনীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যার বিচার করতে হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য এবং ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম।

তিনি বলেন, দেখলাম আওয়ামী লীগের একজন নেতা নুসরাত হত্যায় অভিযুক্তদের আশ্রয়-প্রশ্রয় দিয়েছেন। এসব লোক হচ্ছেন ক্রিমিনাল। এদেরও নুসরাতের খুনিদের সঙ্গে বিচার করতে হবে। দ্রুত বিচার ট্রাইব্যুনাল গঠন করে নুসরাত হত্যাকাণ্ডে জড়িতদের বিচার করতে হবে।

শনিবার (১৩ এপ্রিল) দুপুরে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মোহাম্মদ নাসিম এ কথা বলেন।

বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে ঢাকা মহানগর আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয়ে ১৭ এপ্রিল ঐতিহাসিক মুজিব নগর দিবস উপলক্ষে এই আলোচনা সভার আয়োজন করা হয়।

এতে নাসিম বলেন, তারা কখনও আওয়ামী লীগ করতে পারেন না। জীবনে তারা কোনোদিন আওয়ামী লীগ করেননি, আওয়ামী লীগে বিশ্বাসও করেন না। তাদের কোনো ছাড় দেওয়া যাবে না। তারা আওয়ামী লীগের দুর্নাম করেন।

১৪ দলের মুখপাত্র সাবেক মন্ত্রী নাসিম বলেন, কোনো ফাঁক-ফোকর না রেখে বিশেষ ট্রাইব্যুনালে নুসরাত হত্যার বিচার করতে হবে। এতে দেশের মানুষ খুশি হবে। বাংলার জনগণ আমাদের সাধুবাদ দেবে। নুসরাতসহ সাম্প্রতিক সময়ের সব শিশু ও নারী হত্যার বিচার দ্রুত ট্রাইব্যুনালে করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। দেশের জনগণ আমাদের দিকে তাকিয়ে আছে।

এ সময় তিনি মঙ্গল শোভাযাত্রার বিরোধীতাকারীদের প্রতিরোধ করার আহ্বান জানিয়ে বলেন, ধর্মান্ধ রাজনীতিবিদরা নুসরাত হত্যার প্রতিবাদ না করে অসাম্প্রদায়িক অনুষ্ঠান মঙ্গল শোভাযাত্রার বিরোধিতা করেন। এদের প্রতিরোধ করতে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

বিএনপির নির্বাচিতদের সংসদে আসার আহ্বান জানিয়ে নাসিম বলেন, আগামী ৩০ এপ্রিলের মধ্যে সংসদে না এলে, বিএনপি শেষ সুযোগটাও হারাবে। আগামী ২৪ এপ্রিল সংসদ অধিবেশন বসবে। তাই বিএনপির যে কয়জন নির্বাচিত হয়েছেন, তারা শপথ নিয়ে সংসদে আসুন। ভুয়া ইস্যু নিয়ে ষড়যন্ত্র না করে সংসদে এসে কথা বলুন। সরকারের ভুল-ত্রুটি ধরিয়ে দিন।

সভায় সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সহ সভাপতি ও স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কণ্ঠশিল্পী রফিকুল আলম।

সভায় আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মোজাফ্ফর হোসেন পল্টু, স্বাধীন বাংলার বেতার শিল্পী মনোরঞ্জন ঘোষাল, আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট বলরাম পোদ্দার, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা প্রমুখ।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি