ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

ধর্ষণের বিচার না পেয়ে তরুণীর আত্মহত্যার চেষ্টা

প্রকাশিত : ২০:৩৪, ১০ এপ্রিল ২০১৯

সাভারে বিয়ের প্রলোভন দেখিয়ে এক তরুনীকে ধর্ষণের ঘটনা ঘটেছে। এ ঘটনায় সাভার মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করার পরও পুলিশ ধর্ষকের বিরুদ্ধে কোন ব্যবস্থা না নেওয়ায় অপমানে ঘরের সিলিং ফ্যানের সঙ্গে ফাঁস দিয়ে আত্মহত্যার চেষ্টা করেছে ভুক্তভোগী ওই তরুণী। বুধবার বিকেলে সাভার পৌর এলাকার ইমান্দিপুর মহল্লায় এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী ওই তরুনী অভিযোগ করে বলেন, স্কুলে যাওয়া আসার পথে প্রতিবেশি আবু বক্কর সিদ্দিকের ছেলে সজিব হোসেনের (২১) সঙ্গে তার প্রেমের সম্পর্ক গড়ে উঠে। টানা দু’বছর তাদের মধ্যে এ সম্পর্ক চলার এক পর্যায়ে গত জানুয়ারী মাসে বিয়ের প্রলোভন দেখিয়ে তাকে নিজ বাড়িতে নিয়ে ধর্ষণ করে সজিব।

ওই তরুণী বিয়ের জন্য চাপ সৃষ্টি করলে বিয়ে করার কথা বলে সজিব বিভিন্ন সময়ে ওই তরুনীকে একাধিক বার ধর্ষণ করে। সর্বশেষ বিষয়টি পরিবারের সদস্যদের মধ্যে জানাজানি হলে স্থানীয়ভাবে একটি শালিশ বৈঠকের মাধ্যমে উভয় পক্ষের সম্মতিতে বিয়ের দিনও ধার্য করা হয়। কিন্তু তারিখ দিয়েও বিয়ে না করে ছেলেকে অন্যত্র সরিয়ে দিয়ে ঘটনার জন্য মেয়েকে অভিযুক্ত করে উল্টো থানায় অভিযোগ দায়ের করে ছেলে পক্ষ।

এ ঘটনায় মঙ্গলবার রাতে সাভার মডেল থানায় একটি লিখিত অভিযোগ করে ভুক্তভোগী ওই তরুণী। কিন্তু অভিযোগ দায়েরের পর এর তদন্ত কর্মকর্তা সাভার মডেল থানায় উপ-পরিদর্শক (এসআই) মো. রুবেল হোসেন একাধিকবার সময় দিয়েও ঘটনার তদন্ত করতে যায়নি।

এঘটনায় রাগে ও অপমানে ভুক্তভোগী ওই তরুণী বুধবার বিকেলে নিজ ঘরের সিলিং ফ্যানের সাথে গলায় উড়না পেচিয়ে আত্মহত্যার চেষ্টা করে। বিষয়টি বুঝতে পেরে পরিবারের সদস্য এবং প্রতিবেশীরা ঘরের দরজা ভেঙ্গে ওই তরুণীকে উদ্ধার করেন।

এদিকে বিষয়টি এলাকায় জানাজানি হলে মুহুর্তের মধ্যেই স্থানীয়রা ভুক্তভোগীর বাড়িতে ভিড় জমায়। খবর পেয়ে মানবাধিকার কর্মী এবং সংবাদ কর্মীরাও ঘটনাস্থলে উপস্থিত হন। পরে তাদের ফোনের কারণে ঘটনাস্থলে আসতে বাধ্য হন অভিযোগের তদন্তকারী কর্মকর্তা সাভার মডেল খানার উপ-পরিদর্শক (এসআই) রুবেল হোসেন।

অভিযোগের বিষয়ে ছেলের নানা আকবর আলী বলেন, আমার নাতির সঙ্গে মেয়েটির সম্পর্ক ছিলো। সেই সুবাদে মেয়টি আমাদের বাসায় যাতায়াত করতো। তবে তাদের মধ্যে কোন শারিরিক সম্পর্ক হয়েছে কিনা সেটা আমরা জানি না।

এ ব্যাপারে সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মো. রুবেল হোসেন বলেন, ধর্ষণের লিখিত অভিযোগের ভিত্তিতে ঘটনাস্থল পরিদর্শন করেছি। বিষয়টি নিয়ে উভয় পক্ষের সাথে আলোচনা করে মীমাংসার চেষ্টা করা হচ্ছে। অন্যথায় মামলা দায়ের করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

কেআই/

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি