ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

নওগাঁয় বিদেশ ফেরত ৮৬১ জন নিখোঁজ

নওগাঁ প্রতিনিধি

প্রকাশিত : ১৬:৫৮, ২৫ মার্চ ২০২০

নওগাঁয় ১মার্চ থেকে এ পর্যন্ত ২ হাজার ১৩৫ জন প্রবাসী বিভিন্ন দেশ থেকে এসেছেন। এর মধ্যে মঙ্গলবার পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে নিশ্চিত করা গেছে ১ হাজার ২৭৪ বিদেশ ফেরত ব্যক্তির। বাকি ৮৬১ জন বিদেশ ফেরত ব্যক্তি কোথায়, কিভাবে আছেন, এ বিষয়ে প্রশাসনের কারও কাছে কোনো তথ্য নেই। 

জেলা পুলিশের বিশেষ শাখা ও জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে এসব তথ্য জানা গেছে। সিভিল সার্জন আ.ম আখতারুজ্জামান বলেন, ‘গোয়েন্দা তালিকায় নওগাঁর ঠিকানা ব্যবহারকারী বিদেশফেরত ব্যক্তির সংখ্যা দুই হাজারের অধিক। কিন্তু এখন পর্যন্ত ১হাজার ২৭৪ জন ব্যক্তিকে খুঁজে বের করে হোম কোয়ারেন্টিন নিশ্চিত করা গেলেও আট শতাধিক ব্যক্তির কোনো হদিস পাওয়া যাচ্ছে না।

তাঁরা কোথায়, কিভাবে রয়েছেন, কোয়ারেন্টাইনে রয়েছেন, নাকি নেই, তা গোয়েন্দা তালিকা ধরে বাড়িতে গিয়ে খুঁজে বের করার কাজ চলছে। অনেক ক্ষেত্রে স্থানীয় বাসিন্দারা আমাদের ফোন করে নিশ্চিত করছেন তাঁদের এলাকায় বিদেশফেরত ব্যক্তি রয়েছেন। সেক্ষেত্রে আমরা ওইসব ব্যক্তিদের হোম কোয়ারেন্টিন নিশ্চিত করছি।’ 

এছাড়াও জেলার বিভিন্ন উপজেলায় চলছে সতেনতামূলক মাইকং করে প্রচার। আবার কেউ কেউ সাধারন মানুষদের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বিতরন করছেন মাস্ক। এছাড়াও শহরের ৫ওয়ার্ডের বিভিন্ন জনগুরুত্বপূর্ন স্থানে ওয়ার্ড কাউন্সিলরের পক্ষ থেকে স্থাপন করা হয়েছে হাত ধোয়ার জন্য বেসিন।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি