ঢাকা, শনিবার   ১১ মে ২০২৪

নবাবগঞ্জে মাদক,সন্ত্রাস-জঙ্গীবাদ বিরোধী সভা

প্রকাশিত : ১৮:৪৬, ৯ এপ্রিল ২০১৯

ঢাকার নবাবগঞ্জ উপজেলায় মাদক,সন্ত্রাস-জঙ্গীবাদ বিরোধী সচেতনতামূলক সভা” অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে কলাকোপা কোকিলপ্যারি উচ্চ বিদ্যালয়ে উপজেলা প্রশাসন এর আয়োজন করেন।

সভার প্রধান অতিথি ঢাকা জেলা প্রশাসক আবু সালেহ মোহাম্মদ ফেরদৌস খান শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, নবাবগঞ্জ উপজেলায় মাদককে কোনভাবেই আর ঢুকতে দিব না। এক সময় এখানে মাদকের ছড়াছড়ি ছিল। কিন্ত সকলের প্রচেষ্টায় নিয়ন্ত্রণে এসে গেছে। ঢাকা ডিভিশনের মধ্যে নবাবগঞ্জকে আমরা প্রথম মাদকমুক্ত উপজেলা হিসেবে ঘোষণা করার জন্য কার্যক্রম গ্রহণ করেছি।

এ কার্যক্রমে বিভিন্ন সেক্টর সাহায্য করছেন। তার মধ্যে অন্যতম হল শিক্ষক। আমাদের যুব সমাজের যে অংশটুকু বিপদগামী হচ্ছে তাদের বেশির ভাগ সময়ই কাছ পান শিক্ষকরা। তারপর অভিভাবক ও আত্মীয়-স্বজন। তাই শিক্ষকদেরকে মাদক সম্পর্কে শ্রেণিকক্ষে নিয়মিত আলোচনা করতে হবে।

শিক্ষার্থীদের উদেশ্যে তিনি বলেন, আজ থেকে তোমাদের প্রস্তুতি নিতে হবে। তোমাদের বন্ধু,আত্মীয়, প্রতিবেশিকে মাদক, সন্ত্রাস-জঙ্গীবাদের জীবন থেকে ফিরিয়ে আনতে হবে। নবাবগঞ্জ উপজেলাকে মাদকমুক্ত ঘোষণা করা হচ্ছে। প্রতিবেশি উপজেলায় বেড়াতে গেলে তোমরা গর্ব করে বলতে পারবে ‘আমরা মাদকমুক্ত এলাকার লোক’।

জেলা প্রশাসক শিক্ষকদের গতানুগতিক শিক্ষা থেকে বেড়িয়ে আসার আহবান জানিয়ে শিক্ষকদের উদ্দেশ্যে বলেন,আপনারা উন্নত বাংলাদেশের পরিচালক হিসেবে শিক্ষার্থীদের তৈরি করুন। আমাদের যে সৃজনশীলতা রয়েছে, যে সক্ষমতা রয়েছে মাদক তা ধ্বংস করে দেয়। ভুল করে আমাদের তরুণরা যেন এই পথে আসতে না পারে সেদিকে অভিভাবক ও শিক্ষকদের দৃষ্টি রাখতে হবে।

নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তোফাজ্জল হোসেন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। এতে বক্তব্য রাখেন-নবাবগঞ্জ উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মনজুর হোসেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শাহ আলম প্রমূখ।

কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি