ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

না ফেরার দেশে শিল্পী রঙ্গলাল দেব চৌধুরী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:১৭, ১৯ অক্টোবর ২০১৮

না ফেরার দেশে চলে গেলেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী রঙ্গলাল দেব চৌধুরী (৮২)। কানাডার স্থানীয় সময় বৃহস্পতিবার বিকেল ৫টায় টরেন্টোর সেইন্ট মাইকেল হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন এই শিল্পি।

মুক্তিযুদ্ধের এই শব্দসৈনিক শিল্পীর মৃত্যুতে টরেন্টোর শিল্পী, সাংস্কৃতিক কর্মীরা ফেসবুকে পোস্ট দিয়ে শিল্পীর মৃত্যুতে শোক প্রকাশ করেন এবং তার প্রতি শ্রদ্ধা জানান। টরেন্টো ফিল্ম ফোরাম রঙ্গলাল দেব চৌধুরীর মৃত্যুতে গভেীর শোক প্রকাশ করেছে এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছে। 

রঙ্গলাল দেব চৌধুরী ১৯৩৬ সালের ৭ জুলাই মাসে মৌলভীজারের শ্রীমঙ্গলে জন্মগ্রহণ করেন। খ্যাতিমান সঙ্গীত শিল্পী আব্বাসউদ্দীন আহমদের আহ্বানে একটি সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ গ্রহণের মাধ্যমে সঙ্গীত জীবনে যাত্রা শুরু করেন তিনি। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধ শুরু হলে তিনি স্বাধীন বাংলা বেতার কেন্দ্রে যোগ দেন। দেশাত্মবোধক গানের মাধ্যমে বাঙালির প্রাণের আকাঙ্ক্ষাকে ছড়িয়ে দিতে শুরু করেন খ্যাতিমান এই সঙ্গীত শিল্পী। তিনি খ্যাতিমান সুরকার হিসেবেও নিজেকে প্রতিষ্ঠা করেছিলেন। প্রথম ঢাকা ও চট্টগ্রামে বেতারে সঙ্গীত লাইব্রেরি প্রথা তার হাত দিয়েই শুরু হয়।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি