ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

নাটোরে জনশুমারী ও গৃহগণনা উপলক্ষে মতবিনিময় সভা

নাটোর প্রতিনিধি

প্রকাশিত : ১৭:২০, ৬ ফেব্রুয়ারি ২০২০

‘জনশুমারীতে তথ্য দিন, উন্নয়নে অংশ নিন, জনশুমারী আয়োজন, সমৃদ্ধি ও উন্নয়ন’ এই স্লোগান নিয়ে ২০২১ সালের ২ থেকে ৮ জানুয়ারিতে সারাদেশে পরিচালিত হবে জনশুমারী ও গৃহগণনা।  এই উপলক্ষে নাটোরে মতবিনিময় সভার আয়োজন করে পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগ।

এই মতবিনিময় সভায় সরকারের উন্নয়ন পরিকল্পনা পরিবীক্ষণ ও গুরুত্বপূর্ণ উন্নয়ন কর্মসূচি গ্রহণে জনশুমারি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে মন্তব্য করেছেন পরিসংখ্যান, তথ্য ব্যবস্থাপনা বিভাগ ও পরিকল্পনা মন্ত্রণালয়ের সচিব সৌরেন্দ্র নাথ চক্রবর্তী।

আজ বৃহস্পতিবার নাটোর জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত জনশুমারি ও গৃহগণনা-২০২১ এর মতবিনিময় সভা প্রধান অতিথির বক্তৃতায় সচিব সৌরেন্দ্র নাথ চক্রবর্তী এসব কথা বলেন। তিনি আরও বলেন, সর্বশেষ ২০১১ সালে বিবিএস কর্তৃক আদমশুমারীতে দেশের মোট জনসংখ্যা ছিল ১৪ কোটি ৪০ লাখ। পরবর্তীতে আদমশুমারীকে জনশুমারী হিসেবে আইনে অর্ন্তভুক্ত করা হয়েছে। 

জেলা প্রশাসক মো: শাহরিয়াজের সভাপতিত্বে মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পুলিশ সুপার লিটন কুমার সাহা, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক গোল্লাম রাব্বি, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আশরাফুল ইসলাম, জনশুমারি ও গৃহগণনা-২০২১ প্রকল্পের উপ-প্রকল্প পরিচালক আরিফুল ইসলাম, জেলা পরিসংখ্যান কার্যালয়ের উপ-পরিচালক দিলীপ কুমার, জেলা পরিষদ চেয়ারম্যান সাজেদুর রহমান খান।

এছাড়া জেলা পরিষদ নির্বাহী অফিসার খোন্দকার ফারুক আহমেদ, পৌর মেয়র উমা চৌধুরী জলি, গুরুদাসপুর উপজেলা নির্বাহী অফিসার মো. তমাল হোসেনসহ বিভিন্ন পর্যায়ের সরকারী কর্মকর্তা, জনশুমারি ও গৃহগণনা-২০২১ প্রকল্প এবং পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগ ও বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর উর্ধ্বতন কর্মকর্তা, গবেষক এবং গণমাধ্যম কর্মীরাও মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি