ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

নারী টেক উদ্যোক্তাদের এক্সপো অনুস্ঠিত হয়েছে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০০:০৭, ৪ মার্চ ২০১৮

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক (বিডিওএসএন) ও বাংলাদেশ ওম্যান ইন আইটির (বিডব্লিউআইটি) এর যৌথ উদ্যোগে `উইমেন টেক এক্সপো ২০১৮ অনুষ্ঠিত হয়েছে।  

শনিবার রাজধানী কাকরাইলের ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সের মালটিপারপাস হলে সকালে এক্সপোর উদ্বোধন করবেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জনতা ব্যাংকের চেয়ারম্যান ও বিডব্লিউআইটির সভাপতি লুনা শামসুদ্দোহা।

এক্সপোতে দেশের বিভিন্ন স্থান থেকে আগত মোট ৩৫জন নারী উদ্যোক্তা তাদের পন্য ও সেবা তুলে ধরেন। এই `উইমেন টেক এক্সপোতে অংশ নেওয়া প্রতিষ্ঠানগুলো হল - দোহাটেক নিউমিডিয়া, স্টার কম্পিউটার সিস্টেমস লিমিটেড, সহজ ডট কম, অনুপম ইনফোটেক লিমিটেড, বাগডুম ডট কম, উইমেন ইন ডিজিটাল, বেগম ডট কো, ডিজাইনার কালেকশন, প্রিয়শপ ডট কম, ক্যারিয়ার সল্যুশন বাংলাদেশ, চিজকেক টেক, রিভেরি কর্পোরেশন, মনের বন্ধু. হেলথি ট্যাঙ্ক বিডি, রেনে বাংলাদেশ, আমার দেশ আমার বাংলা, টেকম্যানিয়া, আইটি সার্ভিস ডাইনামিকস, মেডিটর হেলথ, বাংলাদেশ ইনিষ্টিটিউট অফ আইসিটি ইন ডেভেলপমেন্ট, সিপিএ আইটি লিমিটেড, যেতে চাও, গ্লোবাল ওয়েব আউটসোর্সিং লিমিটেড এন্ড মেনশেনমিডিয়া, ফিংগারটিপস ইনোভেশনস লিমিটেড, প্রিয়তমেষু, নাইন টু নাইননাইননাইন, ফিজিকাল থেরাপি এন্ড রিহেবিলিটিশন সেন্টার, বেনিফুড ও ফিনারি।

উদ্যোগের জন্য আর্থিক সহায়তা- চ্যালেঞ্জ ও সুযোগ নিয়ে আলোচনায় অংশ নেন বাংলাদেশ ব্যাংকের এসএমই বিভাগের প্রধান শেখ সেলিম, বিডিভেঞ্চার বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক শওকত হোসেন, ব্র্যাক ব্যাংকের ডিপোজিট, এনএফবি ও রিটেইল ব্যাংকিং-এর প্রধান সারাহ আনাম, এফএম প্লাস্টিকের ব্যবস্থাপনা পরিচালক গাজী তৌহিদুর রহমান প্রমুখ।

উদ্যোগের প্রসারে ডিজিটাল মার্কেটিং শীর্ষক আলোচনায় অংশ নিয়েছেন ডিজিটাল মার্কেটিং বিশেষজ্ঞ আল-আমিন কবীর ও নাসিরউদ্দীন শামীম। এছাড়া নারী কারিগরী উদ্যোগের তিনকাল নিয়ে আলোচনা করবেন নারী উদ্যোক্তারা। 

উল্লেক্ষ, এই মেলা ও মুক্ত সেমিনার সবার জন্য উন্মুক্ত। 

কেআই/ টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি