ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

নিউ ইয়র্কে দু’হাজার কোটির হোটেল কিনলেন মুকেশ অম্বানী!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০০:৩৬, ২৫ জানুয়ারি ২০২২

মোবাইল নেটওয়ার্কের ব্যবসায় ঢুকে প্রতিযোগীদের বেহাল করে দিয়েছিলেন মুকেশ অম্বানী। এবার তিনি নামছেন আপ্যায়নের ব্যবসায়।

তেল, টেলিকম, টেক্সটাইলের ব্যবসায়ী মুকেশ তাঁর সাম্রাজ্যের গণ্ডি সম্প্রতি কিছুটা বাড়িয়েছেন। নতুন বছরের শুরুতেই দখল করেছেন নতুন সম্পদ।

নিউ ইয়র্কের বিলাসবহুল হোটেল ম্যান্ডারিন ওরিয়েন্টাল ২৭ কোটি মার্কিন ডলার দিয়ে কিনে নিয়েছে রিল্যায়েন্স ইন্ডাস্ট্রিজ। ভারতীয় মুদ্রায় কত খরচ হয়েছে শুনলে তাক লেগে যেতে পারে। নতুন হোটেল কিনতে ২০০০ কোটি টাকারও বেশি খরচ করেছেন অম্বানি।

নিউ ইয়র্কের হাডসন নদীর কাছেই সেন্ট্রাল পার্কের কলম্বিয়াল সার্কেলে এই হোটেল। তার দখল নিয়েই মুকেশ চ্যালেঞ্জ ছুড়েছেন আপ্যায়ন দুনিয়ার অন্যতম সেরা ব্যবসায়ী টাটা গোষ্ঠীকে।

নিউ ইয়র্কর সেরা বিলাসবহুল হোটেলগুলির মধ্যে অন্যতম টাটার তাজ হোটেল। মুকেশ যে হোটেল কিনেছেন, সেখান থেকে ঢিল ছোড়া দূরত্বেই রয়েছে নিউ ইয়র্কের তাজ।

আছে অতিথিদের মনোরঞ্জনের সব রকম ব্যবস্থা। ডাইনিং লাউঞ্জ এবং বার।

এ ছাড়়া ম্যান্ডারিনের প্রতিটি ঘর থেকই সেন্ট্রাল পার্ক, হাডসন নদী অথবা নিউ ইয়র্কের দিগন্তরেখার দৃশ্য দেখা যায়।

হলিউডের তারকা থেকে শুরু করে শিল্পপতি, ধনকুবেরদের এই হোটেলে আকছার যাওয়া আসা।

নিউইয়র্কের ম্যানহাটনের বিখ্যাত সব জায়গা ব্রডওয়ে থিয়েটার, লিঙ্কন সেন্টার, সেন্ট্রাল পার্ক এই হোটেল থেকে ঢিল ছোড়া দূরত্বে।

এই হোটেলে এক রাত থাকার ন্যূনতম খরচ ভারতীয় মুদ্রায় ৫৫ হাজার টাকা। সবচেয়ে দামি ঘরটিতে এক রাত থাকতে খরচ একদিনে ১১ লক্ষ টাকার কাছাকাছি।

সূত্র : আনন্দবাজার পত্রিকা

আরকে//
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি