ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

নিবন্ধন ব্যয় ৭ শতাংশে নামিয়ে আনার দাবি রিহ্যাবের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৫৮, ১৭ এপ্রিল ২০১৮ | আপডেট: ২১:৫০, ১৭ এপ্রিল ২০১৮

স্বল্প ও মধ্যবিত্তদের জন্য আবাসন সমস্যা সমাধানের লক্ষ্যে নিবন্ধন ব্যয় ৭ শতাংশে নামিয়ে আনার দাবি জানিয়েছে রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব)। মঙ্গলবার জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) কার্যালয়ে ২০১৮-১৯ অর্থ বছরের প্রাক বাজেট আলোচনায় রিহ্যাব এর পক্ষ থেকে এ দাবি জানানো হয়।

নিবন্ধন ব্যয় কমানোর  পাশাপাশি বিনা প্রশ্নে পাঁচ বছরের জন্য অপ্রদর্শিত অর্থ আবাসন খাতে বিনিয়োগের সুযোগ, সেকেন্ডারি বাজার ব্যবস্থা প্রচলনসহ ১২ দফা দাবি এনবিআর এর নিকট হস্তান্তর করে রিহ্যাব। রিহ্যাব এর পক্ষে আলোচনায় অংশ নেন রিহ্যাব সহ-সভাপতি (প্রথম) লিয়াকত আলী ভূইয়া। এ সময় রিহ্যাব পরিচালক প্রকৌশলী মো. মহিউদ্দিন শিকদার ও মো. জহির আহমেদ উপস্থিত ছিলেন।

আলোচনায় অংশ নিয়ে রিহ্যাব এর সহ সভাপতি (প্রথম) লিয়াকত আলী ভূইয়া সাপ্লায়ার ভ্যাট সংগ্রহে বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন। একই সাথে আবাসন শিল্পের সমস্যা সমাধান কল্পে একটি ওয়ার্কিং গ্রুপ গঠনের বিষয়ে এনবিআর চেয়ারম্যান মো. মোশাররফ  হোসেন ভূঁইয়ার দৃষ্টি আকর্ষণ করলে তিনি তাৎক্ষণিক এই বিষয়ে সংশ্লিষ্টদের নির্দেশনা দেন।

এনবিআর চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূঁইয়ার অপ্রদর্শিত অর্থ আবাসন খাতে বিনিয়োগের সুযোগের বিষয়ে ইতিবাচক মনোভাব পোষণ করেন এবং একই সাথে সেকেন্ডারি বাজার ব্যবস্থা প্রচলনের বিষয়ে দ্রুত পরীক্ষা করে সিদ্ধান্ত বাস্তবায়নের আশ্বাস দেন।

প্রাক বাজেট আলোচনায়, সিমেন্ট ম্যানুফ্যাকচারার অ্যঅসোসিয়েশন, রি রোলিং মিলস এসোসিয়েশন, ইট, পাথর ব্যবসায়ী সমিতিসহ বিভিন্ন লিংকেজ শিল্পের প্রতিনিধিরা তাদের নিজ নিজ সংগঠনের প্রস্তাবনা তুলে ধরেন।

 

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি