ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

নিবেদিতা’র সাথে ব্র্যাক ব্যাংকের অংশিদারিত্ব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৩০, ১৩ সেপ্টেম্বর ২০১৯

ব্র্যাক ব্যাংক লিমিটেড নারীদের জন্য তাদের বিশেষ ব্যাংকিং ব্যবস্থা ‘তারা’র প্রচার ও প্রসারের লক্ষ্যে জনপ্রিয় নারী উদ্যোক্তা ফোরাম নিবেদিতা’র সাথে যোগ দিয়েছে । 

৩১ আগস্ট ২০১৯ কুমিল্লা কোটবাড়ির বার্ড এ অনুষ্ঠিত নিবেদিতা উইমেন এন্ট্রেপ্রেনারস সামিট-এ অংশ নিয়ে বাংলাদেশের নারীদেরকে ‘তারা’ সম্পর্কে বিস্তারিত জানায় ব্র্যাক ব্যাংক।

তিন শতাধিক উদ্যোগী ব্যবসায়ী নারী দিনব্যাপী সম্মেলনে অংশ নিয়ে তাদের ব্যবসায়ের বিষয়ে নানা রকম পরামর্শ এবং নেটওয়ার্কিং ও সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলোর সাহায্যে কীভাবে তাদের ব্যবসায়ের প্রসার ঘটতে পারে তা নিয়ে আলোচনা করেন। তরুণ নারী উদ্যোক্তারা বিশেষত এফ-কমার্স ও ই-কমার্স মাধ্যমগুলোতে সফল হওয়ার জন্য শিখতে এবং একে অপরকে সহযোগিতা করতে ফেসবুক গ্রুপ ‘নিবেদিতা’র মাধ্যমে সংযুক্ত আছেন। 

ব্র্যাক ব্যাংক ‘তারা’ ‘নিবেদিতা’র সকল উদ্যোক্তা সদস্যের সাথে ব্যবসায় বিষয়ে প্রয়োজনীয় সেশন পরিচালনা করবে এবং ফোরামটি তার সদস্যদের মাঝে ‘তারা’ কে প্রচার করবে। ‘নিবেদিতা’ সদস্যদেরকেও তাদের ব্যবসা সম্প্রসারণ করতে ব্যাংকিং সেবা প্রদান করবে ‘তারা’।

সম্মেলনে ‘তারা’র অফারগুলো উপস্থাপন করেন ব্র্যাক ব্যাংকের কুমিল্লা ও ঢাকা দক্ষিণের রিজিয়নাল হেড তাহের হাসান আল মামুন এবং উইমেন ব্যাংকিং সেগমেন্ট ‘তারা’র সিনিয়র প্রডাক্ট ম্যানেজার মেহরুবা রেজা। সেখানে আরো উপস্থিত ছিলেন ‘নিবেদিতা’র ফাউন্ডার খায়রুন নেসা কণা (আনিকা) এবং ইক্যাব এর ডিরেক্টর ও উই এর ফাউন্ডার নাসিমা আক্তার নিসা।

ব্যাংকিং সেক্টরে ব্র্যাক ব্যাংকই প্রথম ৩৬০ ডিগ্রি নারী ব্যাংকিং চালু করে, যার মাধ্যমে নারীদের সব ব্যাংকিং ও আর্থিক প্রয়োজনে দ্রুত সমাধান দেওয়া হচ্ছে। ‘তারা’ নারীদের অর্থনৈতিক স্বাধীনতা অর্জন ও সঠিক অর্থায়ন পরিকল্পনায় বিশেষভাবে সাহায্য করছে। ‘তারা’ তাদের গ্রাহকদের জন্য দক্ষতা বৃদ্ধি এবং নেটওয়ার্কিংয়ের জন্য প্রয়োজনীয় উদ্যোগের অংশ হিসেবে নিয়মিত কর্মশালা, প্রশিক্ষণ ও স্বাস্থ্যসচেতনতা সেশনের আয়োজন করে থাকে। 

আরকে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি