ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

নির্বাচন পর্যবেক্ষণে ৪ সংস্থার উপর আওয়ামী লীগের অনাস্থা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৩২, ১২ ডিসেম্বর ২০১৮ | আপডেট: ২২:১৮, ১২ ডিসেম্বর ২০১৮

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চারটি সংস্থার উপর নির্বাচন পর্যবেক্ষণে অনাস্থা জানিয়েছে আওয়ামী লীগ। এ সংস্থাগুলোকে পর্যবেক্ষণের দায়িত্ব না দেয়ার জন্য দাবি জানিয়েছে দলটি।       

ইসিতে নিবন্ধিত এই সংস্থাগুলোর বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ তুলে দলটি বলেছে- ‘এরা যদি নির্বাচন পর্যবেক্ষণে থাকে, এদের যদি নিয়ন্ত্রণ করা না হয়, তবে বিপর্যয় ঘটতে পারে।’   

বুধবার বিকেল আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমামের নেতৃত্বে একটি প্রতিনিধি দল ইসির সঙ্গে সাক্ষাত করে এই দাবি করেন।   

পরে সাংবাদিকদের এইচ টি ইমাম বলেন, নির্বাচন পর্যবেক্ষক হিসেবে দেশি ও বিদেশিরা কাজ করেন। দেশীয় যে ১১৮টি পর্যবেক্ষক সংস্থা রয়েছে এদের মধ্যে চারটি সংস্থা একেবারেই দলীয়। এরা হলো- ডেমোক্রেসি ওয়াচ, খান ফাউন্ডেশন, লাইট হাউস ও বাংলাদেশ মানবাধিকার সমন্বয় পরিষদ।

এরমধ্যে ডেমোক্রেসি ওয়াচের প্রধান হচ্ছেন তালেয়া রেহমান। যিনি বিএনপির বড় নেতা ও সাংবাদিক লেখক শফিক রেহমানের স্ত্রী। খান ফাউন্ডেশন চালান বিএনপি নেতা ড. মঈন খানের স্ত্রী। লাইট হাউসের পেছনে প্রত্যক্ষভাবে জড়িত রয়েছেন তারেক রহমান। আর বাংলাদেশ মানবাধিকার সমন্বয় পরিষদের নেপথ্যে এখন রয়েছেন আদিলুর রহমান খান। যার প্রতিষ্ঠান অধিকারের নিবন্ধন কয়েকদিন আগেই ইসি বাতিল করেছে। 

এসি   
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি