ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

নির্বাচন পেছাবে কি-না জানা যাবে কাল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৫৭, ১১ নভেম্বর ২০১৮ | আপডেট: ২০:২১, ১১ নভেম্বর ২০১৮

একাদশ জাতীয় সংসদ নির্বাচন পেছাবে কি-না  জানা যাবে সোমবার। নির্বাচন কমিশন ওইদিন এ বিষয়ে সিদ্ধান্ত নেবে বলে  জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা।

আজ রোববার সন্ধ্যায় নির্বাচন ভবনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

বিরোধী রাজনৈতিক দল ও জোটগুলোর নির্বাচন পেছানোর দাবির পরিপ্রেক্ষিতে ইসির অবস্থান সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, এখন তো বলতে পারব না। যেহেতু আমরা এখনও সিদ্ধান্ত নেইনি। আমাদের সঙ্গে এগুলো নিয়ে কথাই হয়নি।

সরকারি দলও নির্বাচন পেছানো যেতে পারে বলে জানিয়েছে। বিষয়টি সিইসির নজরে আনলে তিনি বলেন, ‘এ খবরটিও আমরা পাইনি।’

জাতীয় ঐক্যফ্রন্ট নির্বাচন পেছাতে ইসিকে চিঠি দিয়েছে। এ বিষয়ে প্রশ্ন করা হলে সিইসি বলেন, ঐক্যফ্রন্টের চিঠি এখন আমাদের কাছে আসেনি। আমি এখনও পাইনি।

বিএনপির নির্বাচনে অংশ নেয়ার ঘোষণা সম্পর্কে জানতে চাইলে সিইসি বলেন, আমরা সব সময়ই চেয়েছি সব দল নির্বাচনে আসুক। এখনও চাই। আমরা অবশ্যই চাই সব দল নির্বাচনে আসুক। তবে কখন কোথায় কি করা হবে না হবে সেটি এখনি কিছুই বলতে পারব না। কারণ কারো সঙ্গেই এ বিষয়ে কথা হয়নি।

রোববার বিকাল সাড়ে ৩টায় ভোট গ্রহণের তারিখ পেছানোর অনুরোধ জানিয়ে সিইসিকে চিঠি দেন যুক্তফ্রন্ট চেয়ারম্যান একিউএম বদরুদ্দোজা চৌধুরী। নির্বাচন কমিশনের কাছে ভোট এক মাস পেছানোর লিখিত দাবি জানান ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরও বলেছেন, অধিকাংশ রাজনৈতিক দল ও জোটের দাবির প্রেক্ষিতে নির্বাচন কমিশন (ইসি) ভোটের তারিখ পিছিয়ে দিলে আপত্তি করবে না আওয়ামী লীগ।

গত ৮ নভেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন সিইসি কে এম নুরুল হুদা। তফসিল অনুযায়ী আগামী ২৩ ডিসেম্বর এই নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে অংশ নিতে আগ্রহীদের মনোনয়নপত্র গ্রহণের শেষ তারিখ ঘোষণা করা হয়েছে ১৯ নভেম্বর।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি