ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

নির্বাচন ভণ্ডুল করতে অশুভ তৎপরতা শুরু: নাসিম

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:২৮, ৮ মার্চ ২০১৮

আগামী জাতীয় নির্বাচন ভণ্ডুল করার জন্য বিএনপি-জামাতের অশুভ তৎপরতা শুরু হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং স্বাস্থ্য পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম। তিনি বলেন, এই অশুভ তৎপরতার অংশ হিসেবেই তারা অধ্যাপক ড. জাফর ইকবালের ওপর জঙ্গিদের দিয়ে বর্বরোচিত হামলা চালিয়েছে।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে কেন্দ্রীয় ১৪ দলের সভা শেষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

কেন্দ্রীয় ১৪-দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেন, রাজনৈতিক পরিবেশ উত্তপ্ত করতেই বিএনপি-জামাতের অশুভ তৎপরতার ইঙ্গিত পাওয়া যাচ্ছে। ২০১৪ সালের মতো আবারো তারা মাথাচাড়া দিয়ে উঠার চেষ্টা করছে।

সভায় অধ্যাপক জাফর ইকবালের ওপর হামলার প্রতিবাদে এবং সম্প্রদায়িক শক্তির উত্থানের বিরুদ্ধে কেন্দ্রীয় ১৪-দলের উদ্যোগে কর্মসূচি পালনের সিদ্ধান্ত হয়। এ  কর্মসূচির মধ্যে আগামী ২০ মার্চ রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনারে গণজমায়েত, আগামী ৩০ মার্চ রংপুরে এবং পর্যায়ক্রমে সিলেট ও যশোরে অনুরূপ কর্মসূচি পালন করবে ১৪-দল। এসব কর্মসূচিতেস্বাধীনতাপ্রিয় জনগণের অংশগ্রহণের জন্য আহবান জানান নাসিম।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বিএনপি-জামাতের সাথে আওয়ামী লীগের সমঝোতা হওয়ার প্রশ্নই ওঠে না। একাত্তর ও পঁচাত্তরের ঘাতকদের সাথে আওয়ামী লীগের কোন সমঝোতা হতে পারে না।

সভায় অধ্যাপক ড. জাফর ইকবালের ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা জানানো হয়। একইসাথে মুক্তিযোদ্ধা ও ভাস্কর ফেরদৌসী প্রিয়ভাষিণীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয় সভায়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, ওয়ার্কার্স পার্টির সভাপতি এবং সমাজ কল্যাণমন্ত্রী রাশেদ খান মেনন, জাসদ একাংশের সভাপতি শরীফ নুরুল আম্বিয়া, কমিউনিস্ট কেন্দ্রের আহবায়ক ড. ওয়াজেদুল ইসলাম খান, আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ড. আবদুর রাজ্জাক, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, খালিদ মাহমুদ চৌধুরী, দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপসহ কেন্দ্রীয় ১৪-দলের শীর্ষ নেতারা।

 

আর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি