ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

নুসরাত হত্যার প্রতিবাদে নজরুল বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন

প্রকাশিত : ১৯:৪৩, ১৮ এপ্রিল ২০১৯

মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফির প্রতি যৌন হয়রানি ও অগ্নি সংযোগে নৃশংস হত্যার প্রতিবাদে ও খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে মানববন্ধন ও মৌন মিছিল কর্মসূচি পালন করেছেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) দুপুর ১২ টায় কলাভবনের নিচে এই মানববন্ধন ও মৌন মিছিল কর্মসূচি পালিত হয়।

এরপর মিছিল শেষে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। এসময় সভায় উপস্থিত ছিলেন, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর মোঃ জালাল উদ্দিন, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ড.মোঃ হুমায়ুন কবীর, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মোঃ রফিকুল আমীন, বঙ্গবন্ধু নীল দলের সভাপতি ড.সিদ্ধার্থ দে (সিধু) প্রক্টর উজ্জ্বল কুমার প্রধান, সহকারী প্রক্টর মোঃ আল জাবির, সহকারী প্রক্টর নীলা সাহা, থিয়েটার এন্ড পারফরমেন্স স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক ফারজানা নাজ স্বর্ণপ্রভা, থিয়েটার এন্ড পারফরমেন্স স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক সৈয়দ মামুন রেজা।

অলোচনা সভায় বক্তারা বলেন, আমরা কেউ তাকে চিনতাম না, আজকে নুসরাত আমাদের কাছে একটি প্রতিবাদের নাম,আমরা চাই আইনের ফাঁক দিয়ে যেন কেউ বের হয়ে না যায়,সকলের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবী জানাচ্ছি।

বিদ্রোহী কবির নামে প্রতিষ্ঠিত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় সবসময়ই সকল অন্যায় ও অবিচারের বিরুদ্ধে সোচ্চার থেকেছে, ভবিষ্যতেও কোন অন্যায়ের সাথে আমরা আপোস করবো না।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি