ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

নোবিপ্রবিতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন

নোবিপ্রবি সংবাদদাতা

প্রকাশিত : ২২:২২, ১৭ মার্চ ২০২০

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) বর্ণাঢ্য আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন করা হয়েছে।

আজ মঙ্গলবার সকালে উপাচার্য প্রফেসর ড. মো. দিদার-উল-আলমের নেতৃত্বে বর্ণাঢ্য র‍্যালি অনুষ্ঠিত হয়। র‍্যালিটি প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের মূলফটকে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শেষ হয়।

পরে বিভিন্ন ইনস্টিটিউটের পরিচালকবৃন্দ, চেয়ারম্যানবৃন্দ, হলের প্রভোস্টবৃন্দ, শিক্ষক সমিতি ও অফিসার্স এসোসিয়েশনের নেতৃবৃন্দ ও কর্মচারীবৃন্দ স্ব স্ব সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। এসময় বঙ্গবন্ধুর মুর‍্যালে দাঁড়িয়ে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম।

তিনি বলেন, ‘আজকের এদিনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে গভীর শ্রদ্ধাভরে স্মরণ করছি। বাংলাদেশের স্বাধীনতার মহান স্থপতি ক্ষণজন্মা এই মহান পুরুষের জন্ম না হলে আমরা স্বাধীন ভূখণ্ড পেতাম না। বঙ্গবন্ধুর জন্মশতবর্ষে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বছরব্যাপী নানা কর্মসূচি পালনের উদ্যোগ নিয়েছে। দেশমাতৃকার জন্য তার সারাজীবনের সংগ্রাম, ত্যাগ ও তিতীক্ষা আমরা কৃতজ্ঞচিত্তে স্মরণ করছি।’

এসময় অন্যদের মাঝে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ ফারুক উদ্দিন, রেজিস্ট্রার  অধ্যাপক  ড. মো. আবুল হোসেন, শিক্ষক সমিতির সভাপতি ও প্রক্টর অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, সাধারণ সম্পাদক মজনুর রহমান, অফিসার্স এসোসিয়েশনের সভাপতি সাখাওয়াত হোসেন, অফিসার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মেজবাহ উদ্দিন পলাশ প্রমুখ। 

এছাড়াও, বিভিন্ন অনুষদের ডিন, ইনস্টিটিউটসমূহের পরিচালক, বিভিন্ন বিভাগের চেয়ারম্যানবৃন্দ, হলের প্রভোস্টবৃন্দ, শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, অফিসার্স এসোসিয়েশনের নেতৃবৃন্দ এবং ছাত্র-শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

এআই/এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি