ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

নোবিপ্রবির ভর্তিচ্ছুদের থাকা-খাওয়ায় বিশাল আয়োজন

নোবিপ্রবি সংবাদদাতা

প্রকাশিত : ১৯:৩২, ৩১ অক্টোবর ২০১৯ | আপডেট: ১৯:৩৪, ৩১ অক্টোবর ২০১৯

নোবিপ্রবির ভর্তিচ্ছুদের জন্য থাকা-খাওয়ার বিশাল আয়োজন

নোবিপ্রবির ভর্তিচ্ছুদের জন্য থাকা-খাওয়ার বিশাল আয়োজন

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) আগামী ১ ও ২ নভেম্বর দুই দিনব্যাপী ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ৬টি ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ উপলক্ষ্যে ইতোমধ্যে দেশের বিভিন্ন প্রান্ত থেকে ভর্তিচ্ছু শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা নোয়াখালীতে আসতে শুরু করেছেন। আর তাদের জন্য থাকা-খাওয়ার বিশাল আয়োজন করেছে নোয়াখালীবাসী।

উল্লেখ্য, এ বছর নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এ ভর্তি যুদ্ধে অংশ নেবে ৬৮ হাজার ৭৪৩ জন শিক্ষার্থী। 

কিন্তু এ বিশাল সংখ্যক শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের থাকা ও খাওয়ার জন্য বিশ্ববিদ্যালয়টির আশপাশে পর্যাপ্ত ভালো কোনও হোটেলের ব্যবস্থা নেই। তাইতো এর আগেরবার বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ইউনিটে ভর্তি পরীক্ষায় অংশ নিতে গিয়ে শিক্ষার্থী ও অভিভাবকরা বাসটার্মিনাল, রেলস্টেশন ও সড়কে রাত কাটিয়েছেন। তবে এবার ভর্তি পরীক্ষা দিতে আসা শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের আর কষ্ট করতে হচ্ছে না। কারণ বিনামূল্যে তাদের থাকা ও খাওয়ার ব্যবস্থা করেছে নোয়াখালীবাসী।

গত বছর নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার সময় দেখা গেছে, নোয়াখালী পৌর মেয়র ও বিভিন্ন জনের ব্যক্তিগত উদ্যোগে কিছু শিক্ষার্থী ও অভিভাবকদের থাকা-খাওয়ার ব্যবস্থা করা হয়। 

কিন্তু এ বছর নোয়াখালী জেলা প্রশাসন, নোয়াখালী পৌরসভা, নোয়াখালী উপজেলা পরিষদ, রাজনৈতিক, সামাজিক সংগঠন ও স্থানীয়রা ভর্তিচ্ছু এসব শিক্ষার্থী এবং তাদের অভিভাবকদের জন্য থাকা খাওয়ার সকল আয়োজন সম্পন্ন করেছে। একইসঙ্গে যানজট নিরসন, যাতায়াত ও নিরাপত্তার বিষয়ে কঠোর অবস্থানে রয়েছে জেলা প্রশাসন।

এ বিষয়ে নোয়াখালী পৌরসভার মেয়র শহিদ উল্ল্যা খান সোহেল বলেন, ‘ইতোমধ্যে শিক্ষার্থী ও অভিভাবকদের আসা শুরু হয়ে গেছে। মানবিক দিক বিবেচনা করে আমরা তাদের জন্য থাকা-খাওয়ার ব্যবস্থা করেছি।

নোয়াখালী জেলা প্রশাসক তন্ময় দাস বলেন, শিক্ষার্থী ও অভিভাবকদের জন্য নিরাপত্তা, আবাসন, যোগাযোগ ও খাওয়ার আয়োজন করেছি। এ কারণে ৪০০ ভলান্টিয়ার নিয়োগ করেছি। আমরা বিশ্বাস রাখি সুন্দর সুশৃঙ্খলভাবে শিক্ষার্থী ও অভিভাবকদের আতিথেয়তা করতে পারব।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি