ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

পাকিস্তানে নিখোঁজ ভারতীয় দুই কর্মকর্তাকে পাওয়া গেছে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:২৩, ১৬ জুন ২০২০ | আপডেট: ১১:২৪, ১৬ জুন ২০২০

পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে ভারতীয় দূতাবাসের নিখোঁজ সেই দুই কর্মকর্তাকে পাওয়া গেছে। সোমবার গভীর রাতে পাকিস্তান পুলিশ তাদের ‘ফেরত দেয়’  বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি।

পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের দাবির কথা উল্লেখ করে খবরে বলা হয়, ভারতীয় মিশন থেকে দুই কিলোমিটার দূরে উক্ত দুই কর্মকর্তা সড়ক দুর্ঘটনায় পড়েছিলেন। ওই দুই কর্মী সড়ক দুর্ঘটনার পর পালানোর চেষ্টা করলে স্থানীয়রা তাদের আটক করে পুলিশে হস্তান্তর করে। আরও বলা হয়, তাদের বিরুদ্ধে ইসলামাবাদ সচিবালয় থানায় মামলা দায়ের করা হয়েছে। মামলায় এক জনের কাছে জাল নোট পাওয়ার অভিযোগও আনা হয়।

সোমবার রাতে ভারতীয় দূতাবাসের কর্মকর্তাদের জিম্মায় তাদের মুক্তি দেওয়া হয়েছে বলে নিশ্চিত করেছে ভারত ও পাকিস্তানের একাধিক সংবাদমাধ্যম।

গতকালই ভারতীয় দূতাবাসের ফার্স্ট সেক্রেটারি তথা মুখপাত্র অখিলেশ সিং জানিয়েছিলেন, ঐ দুজন কর্মকর্তা তখন ‘অফিশিয়াল ডিউটি’তে ছিলেন। কিন্তু স্থানীয় সময় সকাল আটটার পর থেকে তাদের মোবাইলেও আর যোগাযোগ করা যাচ্ছে না, তাদের কোনও খবরও পাওয়া যাচ্ছে না। 

দুজনকে খুঁজে না পেয়ে সোমবার পাকিস্তান সরকারের কাছে এ ব্যাপারে আনুষ্ঠানিক অভিযোগ দায়ের করে ভারত। এরপর দিল্লিতে পাক কর্মকর্তাদের সঙ্গে বৈঠক হয়।

ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সম্পর্ক গত কয়েক দিন ধরে নতুন মোড় নিয়েছে গুপ্তচরবৃত্তির অভিযোগে। পাকিস্তানের দুই কর্মকর্তাকে তাড়ানোর পর ইসলামাবাদে থাকা ভারতীয় কর্মকর্তারা শঙ্কায় আছেন। ইসলামাবাদে দূতাবাসের কর্মকর্তারা ‘অবৈধভাবে আটক’ এবং নির্যাতনের শিকার হতে পারেন বলে শঙ্কা প্রকাশ করছে ভারতের পররাষ্ট্রমন্ত্রণালয়।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি