ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

পানির ট্যাং এর আঘাতে তিন শিক্ষার্থী আহত

প্রকাশিত : ১৮:০৭, ২০ ফেব্রুয়ারি ২০১৯ | আপডেট: ১৯:৫৭, ২০ ফেব্রুয়ারি ২০১৯

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) একাডেমিক ভবন-৩ এর ছাদ থেকে পানির ট্যাংক পরে তিন শিক্ষার্থী আহত হয়েছে। এতে অন্তত ৩ শিক্ষার্থীকে আহত হয়েছে। আহতদের তাৎক্ষনিকভাবে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা গেছে, বুধবার দুপুর ১ টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন-৩ এর ছাদ থেকে সংস্কারের জন্য নষ্ট পানির ট্যাং নামানো হচ্ছিল, কিন্তু মাঝপথে এসে হঠাৎ দড়ি ছিড়ে ১৫০০ লিটার পানি ধারণ ক্ষমতাসম্পন্ন একটি খালি ট্যাংক রাষ্ট্রবিজ্ঞান বিভাগের তিন শিক্ষার্থীর উপর পরে। এতে ট্যাংকের আঘাতে ওই তিন শিক্ষার্থী গুরুতর আহত হয়।

আহত শিক্ষার্থীরা হলেন, ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী মোছা.মুনিরা খাতুন, রুমি আখতার এবং একই বিভাগের ২০১৭-১৮ সেশনের শিক্ষাথী সুলতান মাহমুদ।

প্রত্যক্ষদর্শী একজন চানাচুর বিক্রেতা জানান,‘আমি এখানে চানাচুর বিক্রেতা করছিলাম। হঠাৎ বিকট একটা শব্দ হলে আমি সেদিকে ফিরে তাকালে দেখতে পাই-এক মেয়ে হাত ধরে কাঁতরাচ্ছে,আর একজন মেয়ে অজ্ঞান হয়ে গেছে। তারপর আমি সেখানে ছুটে যাই।

উক্ত ঘটনার পর শিক্ষার্থীরা ৪ দফা দাবি নিয়ে বিক্ষোভ মিছিল বের করেছে। অতিদ্রুত উক্ত ঘটনার সাথে জড়িত কর্মকর্তাদের শাস্তির ব্যবস্থা এবং ৪ দফা দাবি মেনে না নিলে কঠোর কঠোর আন্দোলনের হুমকি দেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আবু কালাম মো. ফরিদ উল ইসলাম বলেন,‘আমরা ঘটনাটি জানার পরে আহত শিক্ষার্থীদের চিকিৎসার জন্য তাৎক্ষনিকভাবে বিশ্ববিদ্যালয়ের অ্যাম্বুল্যান্সে করে রংপুর মেডিকেল কলেজে পাঠিয়েছি এবং বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর আতিউর রহমানকে আহবায়ক করে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এ ঘটনার সাথে কারও কোন ধরণের সম্পৃক্ততার প্রমাণ পাওয়া যায় তাহলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

 কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি