ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

পিতামাতার ভুলে সন্তান বিপদগামী হতে পারে: ঢাকা জেলা প্রশাসক

দোহার-নবাবগঞ্জ (ঢাকা) সংবাদদাতা

প্রকাশিত : ১৭:৫৪, ১৮ ফেব্রুয়ারি ২০২০

ঢাকা জেলা প্রশাসক আবু ছালেহ মোহাম্মদ ফেরদৌস খান বলেছেন, পিতা মাতাকে সন্তানের খোঁজখবর রাখতে হবে। প্রত্যেক বাবা মাতার দায়িত্ব তাদের সন্তানকে ভালোবাসা দেওয়ার। সন্তানরা পিতামাতার আশ্রয় না পেলে খারাপ পথে চলে যায়। তাদের ভুলের কারণে সন্তান বিপদগামী হয়ে যেতে পারে। তাই অভিভাকদের উচিত সব সময় সন্তানের খবর রাখা। তাহলে সন্তানরা বিপদগামী হবে না।
  

মঙ্গলবার দুপুরে ঢাকার নবাবগঞ্জের কেন্দ্রীয় শহীদ মিনারে নবাবগঞ্জ উপজেলা প্রশাসন আয়োজিত বাল্যবিবাহ, যৌতুক, ইভটিজিং, মাদক, সন্ত্রাস ও জঙ্গীবাদ বিরোধী অবহিতকরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক আরও বলেন, নবাবগঞ্জে মাদক নির্মূলে প্রশাসন কাজ করে যাচ্ছে। তবে সমাজ থেকে সম্পূর্ণ মাদক নির্মূল করতে হলে প্রশাসনের কাজকে আরও বেগবান করতে হবে। আমরা যে যেখানে রয়েছি সেখান থেকেই কাজ করতে হবে। একই সাথে বাল্য বিবাহ রোধে কাজীদের আরও সচেতন হতে হবে। বিবাহের ক্ষেত্রে জন্ম তারিখ যাচাই বাছাই করে বিয়ে পড়াতে হবে। ইভটিজিং ও জঙ্গীবাদকে প্রশ্রয় দেওয়া হবে না।

এর আগে প্রধান অতিথি উপজেলার ১৩ জন জয়িতাকে সম্মানা স্মারক, অসহায় ও দুস্থদের গবাদিপশু ও হাঁসমুরগী পালনে ঋণের চেক দগ্ধ ও প্রতিবন্ধীদের সুদমুক্ত ঋনের চেক এবং প্রতিবন্ধীদের আইডি কার্ড বিতরণ করেন।

নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এইচ এম সালাউদ্দীন মনজুর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি নাসির উদ্দিন আহমেদ ঝিলু ও নবাবগঞ্জ থানা অফিসার ইনচার্জ মো. মোস্তফা কামাল প্রমুখ।
 
এসময় আরও উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাজিবুল ইসলামসহ নবাবগঞ্জের বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানবৃদ, শিক্ষক ও বিভিন্ন মসজিদের ইমামগণ।

কেআই/এসি

 
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি