ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

পুঁজিবাজারের সব খবর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৫৮, ৮ মার্চ ২০১৮

সূচক বাড়লেও কমেছে লেনদেনের পরিমাণ: সূচক বেড়েছে দেশের উভয় স্টক এক্সচেঞ্জে। তবে দর হারিয়েছে বেশিরভাগ প্রতিষ্ঠান। বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হওয়া ৩৩৪টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ১২০টির, কমেছে ১৬২টির, আর ৫২টি প্রতিষ্ঠানের দর অপরিবর্তিত ছিল। এদিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স প্রায় ৬ পয়েন্ট বেড়ে উঠে আসে ৫ হাজার ৮২৮ পয়েন্টে। দিন শেষে লেনদেন হওয়া শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের বাজারমূল্য ছিল ২৭৩ কোটি ৯১ লাখ টাকা। সূচক বেড়েছে সিএসইতেও। সিএসইতে লেনদেন হওয়া ২১৫টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ৭৯টির, কমেছে ১০০টির, আর ৩৬টি প্রতিষ্ঠানের দর ছিল অপরিবর্তিত। আর মোট লেনদেন হয়েছে ২৪ কোটি ৩৬ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। 

লাফার্জ-হোলসিম: লাফার্জ-হোলসিম বাংলাদেশ লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ১৩ মার্চ। সভায় ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।
ইসলামিক ফাইন্যান্স: ইসলামিক ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ১৪ মার্চ। সভায় ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।
সিঙ্গার বাংলাদেশ: সিঙ্গার বাংলাদেশ লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ১৫ মার্চ। সভায় ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।
স্পট মার্কেটের খবর: রিলায়েন্স ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের শেয়ার শুধু স্পট ও ব্লক মার্কেটে লেনদেন হচ্ছে।
শেয়ারের রেকর্ড ডেট: রেকর্ড ডেটের কারণে ১১ মার্চ আলিফ ইন্ডাস্ট্রিজ লিমিটেডের শেয়ার লেনদেন স্থগিত থাকবে। তবে পরের কার্যদিবসে আবারো লেনদেনে ফিরবে কোম্পানিটি।
স্বাভাবিক লেনদেন শুরু: রেকর্ড ডেটের পর লংকাবাংলা ফাইন্যান্স ও আইডিএলসি ফাইন্যান্স লিমিটেডের শেয়ার লেনদেন শুরু হবে ১১ মার্চ। গত কার্যদিবসে কোম্পানিগুলোর শেয়ার লেনদেন স্থগিত ছিল।

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি