ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

পুঁজিবাজারের সব খবর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৫১, ১২ মার্চ ২০১৮

দরপতন অব্যাহত দেশের পুঁজিবাজারে: দরপতন অব্যাহত রয়েছে দেশের পুঁজিবাজারে। কমছে উভয় স্টক এক্সচেঞ্জের বাজারমূলধনও। তবে আগের দিনের তুলনায় লেনদেনের পরিমাণ কিছুটা বেড়েছে। সোমবার ডিএসইতে লেনদেন হওয়া ৩৩৩টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ৩০টির, কমেছে ২৭৩টির, আর ৩০টি প্রতিষ্ঠানের দর অপরিবর্তিত ছিল।

এদিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৬৭ পয়েন্ট কমে নেমে আসে ৫ হাজার ৭০৫ পয়েন্টে। দিন শেষে লেনদেন হওয়া শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের বাজারমূল্য ছিল ২৯৮ কোটি ২৪ লাখ টাকা। সূচক কমেছে সিএসইতেও। সিএসইতে লেনদেন হওয়া ২১৮টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ১৪টির, কমেছে ১৯১টির, আর ১৩টি প্রতিষ্ঠানের দর ছিল অপরিবর্তিত। আর মোট লেনদেন হয়েছে ৪৭ কোটি ৩৫ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। 

শেয়ার বিক্রির ঘোষণা: ড্রাগন সোয়েটার অ্যান্ড স্পিনিং লিমিটেডের একজন উদ্যোক্তা-পরিচালক ২০ লাখ শেয়ার বিক্রির ঘোষণা দিয়েছেন। ৩০ কার্যদিবসের মধ্যে ঢাকা স্টক এক্সচেঞ্জের পাবলিক মার্কেটে এসব শেয়ার বিক্রি হবে।

সাউথ কুইন টেক্সটাইল: সেকেন্ডারি মার্কেটে সাউথ কুইন টেক্সটাইল মিলস লিমিটেডের শেয়ার লেনদেন শুরু হবে ১৩ মার্চ। কোম্পানিটি আইপিও’র মাধ্যমে ১০ টাকা অভিহিত মূল্যের দেড় কোটি শেয়ার ছেড়ে পুঁজিবাজার থেকে ১৫ কোটি টাকা উত্তোলন করেছে।

স্পট মার্কেটের খবর: লিগ্যাসী ফুটওয়্যার ও ডাচ-বাংলা ব্যাংক লিমিটেডের শেয়ার শুধু স্পট ও ব্লক মার্কেটে লেনদেন হচ্ছে।

স্বাভাবিক লেনদেন শুরু: রেকর্ড ডেটের পর রিলায়েন্স ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের শেয়ার লেনদেন শুরু হবে ১৩ মার্চ। গত কার্যদিবসে কোম্পানিটির শেয়ার লেনদেন স্থগিত ছিল।

লাফার্জ-হোলসিম: লাফার্জ-হোলসিম বাংলাদেশ লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ১৩ মার্চ। সভায় ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।

ইসলামিক ফাইন্যান্স: ইসলামিক ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ১৪ মার্চ। সভায় ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।

সিঙ্গার বাংলাদেশ: সিঙ্গার বাংলাদেশ লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ১৫ মার্চ। সভায় ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।

ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স: ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ১৮ মার্চ। সভায় ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।

আর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি